যুবকদের উদ্যোগ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের যুবকদের উদ্যোগ বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

তিনি বলেন, ‘আমাদের তরুণ প্রজন্ম গতিশীল শক্তি। আজকের যুবকরা আগামীতে দেশকে এগিয়ে নিয়ে যেতে নিজেদের প্রস্তুত করবে। এর ধারাবাহিকতা প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত চলবে।’

প্রধানমন্ত্রী সোমবার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ভিডিও বার্তায় এ কথা বলেন।

বঙ্গবন্ধুর দৌহিত্র্য ও আওয়ামী লীগের গবেষণা শাখা সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ১৫টি যুব সংগঠনের কাছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড হস্তান্তর করেন।

আজকের যুবকরা সোনার বাংলা গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করবে এবং জাতিকে বিশ্বে মর্যাদার আসনে নিয়ে যাবে বলে শেখ হাসিনা আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, “যুবকদের মেধা ও জ্ঞান ব্যবহার করে আগামী দিনে আমরা বাংলাদেশকে গড়ে তুলতে চাই। গত ১২ বছরে বাংলাদেশের যে অর্জন তা হঠাৎ করে হয়নি। এটি সম্ভব হয়েছে আমাদের সরকারের নীতি ও কর্মসূচির কারণে।”

তিনি বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর যুবক বয়স থেকেই শোষিত ও বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম করে গেছেন।”

শেখ হাসিনা বলেন, “স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু যুবকদের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছেন।”

তিনি সমকালীন বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে অগ্রসর প্রযুক্তিতে নিজেদের প্রস্তুত করার জন্য যুবকদের প্রতি আহ্বান জানান। সূত্র : বাসস

বৈশাখী নিউজ/ এপি