লঞ্চের আগুনে নিহতের পরিবার দেড় লাখ টাকা পাবে : প্রতিমন্ত্রী

আপডেট: December 24, 2021 |

ঝালকাঠিতে যাত্রী বোঝাই লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২৪ ডিসেম্বর) ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে সহায়তা দেব আমরা। এছাড়া জেলা প্রশাসন ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে। আর আহতদের চিকিৎসার সব খরচ সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে।’

বৃহস্পতিবার গভীর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চে আগুন লাগার ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ জনে। আহত হয় ৭০ জন। তাদের বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহতদের শুক্রবার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৫টা থেকে ৮টার মধ্যে ভর্তি করা হয়েছে। তাদের বেশিরভাগই ঝালকাঠি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ৭০ জন ভর্তি রোগীদের মধ্যে শিশু রয়েছে সাত জন। আহতদের বেশিরভাগের শরীরেরই বিভিন্ন স্থান দগ্ধ হয়েছে। আহত পুরুষ, নারী ও শিশুদের সার্জারি ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে বার্ন ইউনিট বন্ধ থাকায় কাঙ্ক্ষিত চিকিৎসা সেবা পাচ্ছে না রোগীরা।

রাত ৩টার দিকে ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়ন সংলগ্ন নদীতে ইঞ্জিন ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ সময় যে যেভাবে পারে প্রাণ বাঁচাতে নদীতে লাফিয়ে পড়ে এবং আগুনে পুড়ে অগ্নিদগ্ধ হয়ে আহত হয় কমপক্ষে ২শ’ জন।

এ সময় খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরিশাল সদর আসনের এমপি পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক শামিম এবং নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ। বার্ন ইউনিট শীঘ্রই সচল করার আশ্বাস দিয়ে তারা বলেন, ‘ঢাকা থেকে বার্ন ইউনিটের একটি টিম বরিশালে পাঠানোর ব্যাবস্থা করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় ৩ সদস্যের কমিটিকে ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।’

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর