লঞ্চে অগ্নিকাণ্ডে গণকবরে ২৭ লাশ দাফন

আপডেট: December 25, 2021 |

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে বরগুনায় আনা ২৯ জনের জানাজা সম্পন্ন হয়েছ। শনিবার বেলা সোয়া ১১টায় বরগুনা সার্কিট হাউজ সংলগ্ন ঈদগাহ মাঠে এই জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

লঞ্চ অগ্নিকাণ্ডে নিহত ৪৫ জনের ৩৭ জনই বরগুনার। এই ৩৭ জনের চারজন ঝালকাঠি থেকেই শনাক্ত করে নিয়েছেন স্বজনরা। এরপর বাকি ৩৩ লাশ গতকাল রাত সোয়া ১১টায় বরগুনা সদর হাসপাতালে পৌঁছায়। হাসপাতাল থেকে ১০ জনের লাশ শনাক্ত করে নিয়ে যায় স্বজনরা। বাকি লাশগুলো শনাক্ত করা যায়নি।

বেওয়ারিশ ২৭ লাশের জানাজা শেষ হয়েছে। জানাজা নামাজে উপস্থিত ছিলেন জেলার হাজার হাজার মানুষ। এছাড়াও উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, পৌর মেয়র কামরুল আহসান মহারাজসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

জানাজা শেষে এই ২৭ লাশ দাফনের জন্য নিয়ে যাওয়া হয়েছে। বরগুনা সদর উপজেলার পোটখালী গ্রামের সরকারি গণকবরে দাফন করা হবে এই লাশগুলো।

উল্লেখ্য, ২৩ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০-এ। এ ঘটনায় ৪৫ জনের প্রানহানি ঘটেছে, আহত হয়েছেনর শতাধিক। নিখোঁজ রয়েছেন আরো অনেকে। নিহত ৪৫ জনের ৩৭ জনই বরগুনার বাসিন্দা। এদের মধ্যে ১০টি লাশ শনাক্ত করা হয়। বাকি ২৭ লাশ পোটখালী গণকবরে দাফন করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর