চ্যাটেই মিলবে হোয়াটসঅ্যাপ-এর সব সমস্যার সমাধান!

এবার হোয়াটসঅ্যাপ চ্যাটের মাধ্যমেই অ্যাপের সব সমস্যার সমাধান হবে। তার জন্য যুক্ত হচ্ছে নতুন ফিচার। এবার থেকে চ্যাটের মাধ্যমেই সব সমস্যার বিষয়ে জানতে চাইবে হোয়াটসঅ্যাপ। সম্ভব হলে চ্যাটের মাধ্যমেই সেই সমস্যার উত্তর দেওয়া হবে। গ্রাহক চাইলে ইমেলের মাধ্যমেও যোগাযোগ করতে পারেন। তবে উত্তর দেওয়ার জন্য চ্যাটকেই প্রাথমিক মাধ্যম হিসাবে বেছে নিচ্ছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। গত বছর থেকেই পরীক্ষামূলক ভাবে এই ফিচার শুরু করেছিল হোয়াটসঅ্যাপ। পরে বিটা ভার্সন থেকে এই ফিচার সরিয়ে নিয়েছিল মার্কিন কোম্পানিটি।

প্রায় এক বছর পরে সাপোর্ট সার্ভিসটি ফিরিয়ে আনার কথা ভাবছে হোয়াটসঅ্যাপ। WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে নির্বাচিত আইওএস ও এন্ড্রোয়েড গ্রাহকদের জন্য ইতোমধ্যেই চ্যাটের মাধ্যমে সাপোর্ট পরীক্ষামূলক ভাবে শুরু করেছে হোয়াটসঅ্যাপ। তবে অন্যান্য বিষয়ের মতোই এই প্রসঙ্গেও মুখ খুলতে চায়নি হোয়াটসঅ্যাপ।

চ্যাটের মাধ্যমেই হোয়াটসঅ্যাপ সাপোর্ট

নতুন ফিচারে হোয়াটসঅ্যাপ এর সেটিংস মেনু থেকেই হোয়াটসঅ্যাপ সাপোর্ট পাওয়া যাবে। এখন থেকে অভিযোগ জানানোর সময় হোয়াটসঅ্যাপ এর পক্ষ থেকে চ্যাটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে সব প্রশ্নের উত্তর। তবে চাইলে ইমেলের মাধ্যমেও কথোপকথন চালিয়ে যেতে পারবেন গ্রাহকরা।

এই পদ্ধতিতে নিজের সমস্যার কথা জানালে হোয়াটসঅ্যাপ এর সাপোর্ট টিম আপনার সঙ্গে নিজ থেকেই যোগাযোগ করবে। হোয়াটসঅ্যাপ চ্যাটের মাধ্যমেই গ্রাহকের সঙ্গে যোগাযোগ করবে তারা। হোয়াটসঅ্যাপ সাপোর্ট অ্যাকাউন্টের পাশে থাকবে সবুজ রঙের ভেরিফায়েড ব্যাজ। অন্য কোন নম্বর থেকে চ্যাট এলে বুঝবেন তা ভুয়া।

তবে হোয়াটসঅ্যাপ-এর কাছে অভিযোগ জমা দেওয়ার প্রক্রিয়া একই থাকছে। আপনার সমস্যার সমাধান করতে ডিভাইস থেকে কিছু ডেটা নিতে পারে এই মেসেজিং অ্যাপ। যখনই হোয়াটসঅ্যাপ সাপোর্টের সঙ্গে যোগাযোগ করবেন তখন আপনার ফোন নম্বর, নেটওয়ার্কের তথ্য, অ্যাপ ভার্সন, অপারেটিং সিস্টেম ভার্সন সহ একাধিক তথ্য সংগ্রহ করা হবে। কারণ কোন সমস্যার সমাধানের জন্য এই তথ্যগুলি জরুরি বলে জানানো হয়েছে।

এদিকে এবার আইওস ডিভাইসে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে অ্যানিমেটেড ইমোজি পাঠানো যাবে। লাল ছাড়াও, হলুদ, কালো সাদা, নীল ও সবুজ রঙে হার্ট ইমোজি পাঠালে সেখানে হার্টবিট দেখা যাবে। ভ্যালেন্টাইন্স ডে এর আগে এই ইমোজি অনেকের মন জয় করবে। সূত্র: এই সময়

বৈশাখী নিউজ/ ইডি