আফগান ‘সন্ত্রাসী’ হামলায় ৫ পাকিস্তানি সেনা নিহত

আপডেট: February 7, 2022 |

আফগানিস্তানের ভেতর থেকে চালানো হামলায় পাকিস্তানের ৫ সেনা নিহত হয়েছেন। শনিবার রাতে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার কুররম জেলার আফগান সীমান্তে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে।

রবিবার (০৬ ফেব্রুয়ারি) ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন থেকে এক বিবৃতিতে জানানো এই তথ্য জানানো হয়। গত বছরের আগস্টে তালেবান কাবুলের ক্ষমতা দখলের পর এ নিয়ে দ্বিতীয়বার আফগানিস্তান থেকে পাকিস্তানি সেনাদের ওপর হামলার ঘটনা ঘটল।

পাকিস্তানের সামরিক বাহিনীর মিডিয়া শাখা ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তানের সেনাবাহিনী ও এই হামলার জবাব দিয়েছে। শত্রুপক্ষের গুলিতে নিহত ৫ সেনা হলেন- ল্যান্স নায়েক আজব নুর (৩৪), সিপাই জিয়াউল্লাহ খান (২৩), সিপাই নাহিদ ইকবাল (২৩), সিপাই সামিরুল্লাহ খান (১৮) এবং সিপাই সাজিদ আলী (২৭)।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আফগানিস্তানের মাটি ব্যবহার করে সন্ত্রাসীরা পাকিস্তানের বিরুদ্ধে কর্মকাণ্ড পরিচালনা করছে। পাকিস্তান এর তীব্র নিন্দা জানাচ্ছে। ইসলামাবাদ আশা করে, আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন সরকার ভবিষ্যতে নিজেদের ভূখণ্ড থেকে পাকিস্তানবিরোধী কর্মকাণ্ড পরিচালিত হতে দেবে না।’

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, শনিবার রাত ৮টার দিকে আফগান সীমান্তের ভেতর থেকে পাকিস্তানি সেনাদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয় এবং এর জবাবে সেনাসদস্যরাও পাল্টা গুলিবর্ষণ করে। পরবর্তী তিন ঘণ্টা এই গুলিবিনিময় চলে।

এদিকে এক বিবৃতিতে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ জানিয়েছেন, প্রতিশ্রুতি অনুযায়ী, এ ধরনের ক্রস বর্ডার হামলা বন্ধ করা উচিত তালেবানের।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর