দিল্লির মুখ্যমন্ত্রীর বাসবভনে হামলা

আপডেট: March 31, 2022 |

‘দ্য কাশ্মীর ফাইলস’ ইস্যুতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে হামলার অভিযোগ উঠেছে বিজেপির যুব মোর্চার বিরুদ্ধে।  বুধবার যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্যের নেতৃত্বে বিজেপির কর্মী-সমর্থকরা কেজরিওয়ালের বাড়ির বাইরে সরকারি সম্পত্তি ভাঙচুর করেন বলে অভিযোগ। দেওয়ালে গেরুয়া রং করে দেওয়া হয়েছে, ভাঙা হয়েছে ব্যারিকেড। সিসিটিভি ক্যামেরাও তছনছ করা হয়েছে বলে অভিযোগ।

এদিন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়া টুইট করে জানান, “কিছু অসামাজিক লোক দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা চালায়। পুলিশি নিরাপত্তার গেট ভেঙে ফেলা হয়েছে। সিসিটিভি ক্যামেরা নষ্ট করা হয়েছে।”

আরও একটি টুইটে তার দাবি, “বিজেপির গুন্ডারা মুখ্যমন্ত্রীর ঘর ভাঙচুর করে যাচ্ছে। দিল্লির পুলিশ তাদের আটকানোর বদলে বাড়ির দরজা পর্যন্ত নিয়ে এসেছে।”

শিসোদিয়ার দাবি, পূর্বপরিকল্পিত চক্রান্ত। কেজরিওয়ালকে হারাতে না পেরে খুনের চেষ্টা করছে বিজেপি।

প্রসঙ্গত, এদিন যুব মোর্চার জাতীয় সভাপতি তেজস্বী সূর্য এবং দিল্লি বিজেপির মুখপাত্র তেজিন্দর পাস সিং বাগ্গার নেতৃত্বে একটি বিক্ষোভ প্রদর্শন হচ্ছিল কেজরিওয়ালের বাড়ির বাইরে। সেখান থেকেই গন্ডগোলের সূত্রপাত। গত সপ্তাহে দিল্লি বিধানসভায় দ্য কাশ্মীর ফাইলস ছবি নিয়ে কেজরিওয়াল বলেছিলেন, “করমুক্ত করার কী দরকার, ছবিটি ইউটিউবে আপলোড করা হোক। তাহলে সবাই দেখতে পারবে।”

তিনি বিজেপির বিধায়কদের কটাক্ষ করে বলেছিলেন, “কাশ্মীরি পণ্ডিতদের নামে নির্মাতারা কোটি কোটি কামাচ্ছেন, আর আপনাদের পোস্টার লাগানোর কাজ দিয়েছে।”  এই মন্তব্যের পরই ভারতজুডে বিজেপি কেজরিওয়ালের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর