মেয়র আতিকুলের সঙ্গে আসিয়ানের রাষ্ট্রদূতদের সাক্ষাৎ

আপডেট: April 3, 2022 |

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত আসিয়ানভুক্ত সাতটি দেশের রাষ্ট্রদূতরা।

রোববার রাজধানীর গুলশান ২-এ ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে মেয়রের সঙ্গে তারা সাক্ষাৎ করেন।

বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো, ব্রুনেইয়ের হাই কমিশনার হ্যারিস ওথম্যান, মালেশিয়ার হাই কমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন, থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদ্দি সামিতমোর, ফিলিপাইনের রাষ্ট্রদূত এল্যান এল. ডেনিগা এবং সিংগাপুরের কনস্যুলার শীলা পিলাই মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

আসিয়ান-ঢাকা কমিটির (এডিসি) চেয়ারম্যান ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো ডিএনসিসি মেয়রের বিভিন্ন ধরনের জনসচেতনতা ও জনসেবামূলক কাজের প্রশংসা করেন। এ সময় তিনি বলেন, পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে। আমরা ঢাকায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করতে চাই।

আলোচনায় আগামী আগস্ট মাসে বৃক্ষরোপণ কর্মসূচির সম্ভাব্য সময় নির্ধারিত হয়। সাক্ষাৎ অনুষ্ঠানে অতিথিদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, এডিসির সদস্যদের মধ্যে সিস্টার সিটি গড়ে তোলার মাধ্যমে একে অপরের সঙ্গে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করতে পারবে। এর ফলে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে।

শহরগুলোর মধ্যে কীভাবে ফুটপাত ব্যবস্থাপনাসহ অন্যান্য উত্তম কার্যক্রমের মডেল ও অভিজ্ঞতা বিনিময় করা যায় সেসব বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়। সাক্ষাতে অন্যান্যদের সঙ্গে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর