২১৭ রানেই শেষ বাংলাদেশ

আপডেট: April 10, 2022 |

পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনে এক সেশনের একটু বেশি সময় খেলেই গুটিয়ে গেছে বাংলাদেশ। এদিন প্রথম সেশনে দুটি উইকেট হারালেও দ্বিতীয় সেশনের শুরুতেই বাকি তিন উইকেট হারিয়ে ২১৭ রানেই অলআউট হয় মোমিনুল হকের দল।

পাঁচ উইকেটে ১৩৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটার মুশফিকুর রহিম ও ইয়াসির আলী চৌধুরী। বৃষ্টির কারণে খেলা কিছু সময় দেরিতে শুরু হয়। মুশফিক ও ইয়াসির মিলে নতুন দিনে ভালো শুরু এনে দেন দলকে।

ইয়াসির দিনের শুরুটা করেন মারকুটে মেজাজে। যদিও সময়ের সঙ্গে সঙ্গে যথেষ্ট সতর্কতাও দেখিয়েছেন। ষষ্ঠ উইকেটে দুজনে গড়েন ৭০ রানের জুটি। ৮৪ বলে ৪৬ রান করে কেশব মহারাজকে রিটার্ন ক্যাচ দিয়ে ফেরেন ইয়াসির।

এরপর বাংলাদেশ হারায় মুশফিককেও। তার আগে পূর্ণ করেন ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক। ১৩৫ বলে ৫১ রান করে সিমন হার্মারের বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন মুশফিক। এতে আবারও চাপ ভর করে বসে বাংলাদেশের ওপর।

সেই চাপ নিয়েই লাঞ্চ বিরতিতে যায় টাইগাররা। যেখান থেকে ফিরে মাত্র এক রানের ব্যবধানেই শেষ তিন উইকেট হারায় দলটি। মেহেদী হাসান মিরাজ ১১, তাইজুল ইসলাম ৫ ও এবাদত হোসাইন শূন্য রানে আউট হন।

দক্ষিণ আফ্রিকার পক্ষে উইয়ান মুল্ডার ও সিমন হার্মার ৩টি করে এবং ডুয়ান্নে অলিভিয়ের ও কেশভ মহারাজ ২টি করে উইকেট লাভ করেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর