শাহবাজ শরিফকে নরেন্দ্র মোদির অভিনন্দন

আপডেট: April 12, 2022 |

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখারও আশা প্রকাশ করেন মোদি।

টুইটারে অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদি লেখেন, ‘ভারতের প্রত্যাশা সন্ত্রাসমুক্ত একটি অঞ্চল, যেখানে শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকবে।’ খবর এনডিটিভির।

এর আগে নিজের প্রথম ভাষণে কাশ্মীর প্রসঙ্গ তুলে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, কাশ্মীর ইস্যুর সমাধান হয়ে গেলে উভয় দেশের দারিদ্র্য ও বেকারত্বের মতো সমস্যা সমাধানে জোর দেওয়া যাবে। কাশ্মীর সমস্যার উপযুক্ত সমাধান ছাড়া শান্তি বজায় রাখা সম্ভব নয় বলেও মনে করেন তিনি।

এদিকে, পাকিস্তানের রাজনৈতিক প্রেক্ষাপট চীনের সঙ্গে ইসলামাবাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছে বেইজিং। সোমবার (১১ এপ্রিল) নিয়মিত ব্রিফিংয়ে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেন, পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনৈতিক পরিস্থিতির সঙ্গে কূটনীতির কোনো সম্পর্ক নেই।

পাকিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক পরিবর্তনের বিষয়ে চীন অবগত জানিয়ে ঝাও লিজিয়ান আরও বলেন, প্রতিবেশী এই দেশ চীনের পরীক্ষিত বন্ধু। পাকিস্তানের সঙ্গে বরাবরই ভালো সম্পর্ক বজায় রেখেছি আমরা। উভয় দেশের স্থিতিশীলতা ও উন্নয়নে যৌথভাবে কাজ করছে চীন। এক্ষেত্রে সরকার পরিবর্তনের কোনো প্রভাব পড়বে না।

চীন কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে না উল্লেখ করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, পাকিস্তানের সঙ্গে সম্পর্কের ধারাবাহিকতা আগের মতোই অব্যাহত থাকবে বলে বিশ্বাস করে বেইজিং।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর