নিউমার্কেটে আজও দোকানপাট বন্ধ

আপডেট: April 20, 2022 |

রাজধানীর নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর পরিস্থিতি এখন অনেকটাই শান্ত রয়েছে। সকাল থেকে নিউমার্কেট এলাকার যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে খোলেনি মার্কেটের দোকানপাট।

নিউমার্কেট এলাকায় গত সোমবার দিবাগত রাতের পর মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট এলাকার বিপণিবিতানের দোকানমালিক ও কর্মচারীদের এই সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ হোসেন (২০) নামের এক পথচারী চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়া সংঘর্ষে অনেকই আহত হন।

সংঘর্ষের কারণে রাজধানীর ব্যস্ত সড়ক মিরপুর রোডের সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল। তার প্রভাবে আশপাশের সড়ক কার্যত অচল হয়ে যায়। নীলক্ষেত ও নিউমার্কেট এলাকার বিপণিবিতানগুলো মঙ্গলবার খোলা সম্ভব হয়নি।

দফায় দফায় সংঘর্ষের পর রাতে ছাত্র, দোকানমালিক ও কর্মীরা সড়ক থেকে সরে যান। পরে নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যানচলাচল শুরু হয়।

বুধবার সকাল থেকে নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে দেখা গেছে। সকাল ১০টায় মিরপুর রোডের এই অংশে কোনো যানজট দেখা যায়নি।

সড়কে যান চলাচল স্বাভাবিক হলেও সংঘর্ষের পর বুধবারও নিউমার্কেটসহ আশপাশের মার্কেটগুলো বন্ধ রয়েছে। নীলক্ষেত-নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী বা কর্মচারীদের উপস্থিতিও কম।

ঢাকা মহানগর পুলিশের (ট্রাফিক) নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, “এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। বিবদমান কোনো পক্ষকে সড়কে দেখা যায়নি। নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যানচলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।”

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর