চীনের সাংহাইয়ে করোনাভাইরাসে মৃত্যু বাড়ছে

চীনের সাংহাই শহরে করোনাভাইরাসে সাতজনের মৃত্যু ঘটেছে। এনিয়ে নগরীতে মৃতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়ালো। এদিকে কর্তৃপক্ষ সপ্তাহব্যাপী কঠোর লকডাউন আরোপ করে সংক্রমণের লাগাম টেনে ধরার চেষ্টা চালাচ্ছে। খবর এএফপি’র।

অতি সংক্রামক করোনাভাইরাসের অমিক্রন ভ্যারিয়েন্ট এ মহানগরীর আড়াই কোটি মানুষের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় সরকার তা মোকাবেলা করতে কঠোর বিধিনিষেধ আরোপ করে এবং তারা দফায় দফায় গণ পরীক্ষা চালাচ্ছে।

এ লকডাউন সেখানকার আর্থ-সামাজিক ব্যবস্থার ওপর ব্যাপক প্রভাব ফেলেছে। এতে খাদ্য ঘাটতি দেখা দেয়ায় এবং নন-কোভিড মেডিকেল সেবা পাওয়ার সুযোগের অভাবে বাসিন্দারা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ক্ষোভ প্রকাশ করছে।

নগর কর্তৃপক্ষ জানায়, করোনাভাইরাসে নতুন করে সাতজন মারা গেছেন। তারা ফুসফুস ক্যান্সার ও ডায়াবেটিসের মতো বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। এদের পাঁচজনের বয়স ৭০ বছরের উপরে।

তারা আরো জানায়, নগরীতে বুধবার নতুন করে ১৮ হাজারেরও বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এদের অধিকাংশের এ ভাইরাসের উপসর্গ রয়েছে।

এদিকে সাংহাইয়ে গত মার্চ থেকে এ পর্যন্ত চার লাখেরও বেশি লোক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন এবং গত সোমবার সেখানে প্রথম এ ভাইরাসে মৃত্যু ঘটে।

বৈশাখী নিউজ/ ইডি