কিয়েভে পৌঁছেছেন ইউরোপীয় কাউন্সিলের প্রধান

আপডেট: April 20, 2022 |

ইউক্রেনের রাজধানী কিয়েভে পৌঁছেছেন ইউরোপীয় কাউন্সিলের প্রধান চার্লস মিশেল। তবে তিনি আগে থেকে এই সফরের কথা জানাননি। আকস্মিক সফরে তিনি কিয়েভে পা রেখেছেন। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে তিনি লিখেছেন, আজ কিয়েভে। তিনি ইউক্রেনকে ইউরোপের মুক্ত ও গণতান্ত্রিক দেশ বলে উল্লেখ করেন। একটি রেলওয়ে স্টেশনে অন্যান্য লোকজনের সঙ্গে তার একটি ছবি টুইটারে পোস্ট করা হয়েছে। চার্লস মিশেলকে স্বাগত জানান ইউরোপীয় এবং ইউরো-আটলান্টিকে ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ওলগা স্টেফানিশিনা।

এদিকে এখনও ইউক্রেনে হামলা অব্যাহত রেখেছে রাশিয়া। এর মধ্যে রাশিয়ার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে ইউক্রেনকে আরও সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র, এমন খবর মিলছে। শিগগির মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়ার প্যাকেজ ঘোষণা দেবেন বলে জানা গেছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৯ এপ্রিল) বিভিন্ন সূত্রের তরফে জানা গেছে, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের তরফে ইউক্রেনকে সহায়তায় ৮০ কোটি মার্কিন ডলারের প্যাকেজ ঘোষণা করা হয়। এবারও একই পরিমাণের সহায়তার ঘোষণা আসতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে একজন মার্কিন কর্মকর্তা বলেন, একটি সামরিক সহায়তা প্যাকেজের ঘোষণার ব্যাপারে আশা করছেন তারা। তবে প্যাকেজের আকার কত বড় হবে তা নিয়ে এখনো কাজ চলছে।

সম্প্রতি বাইডেন প্রশাসনের তরফে ইউক্রেনকে সহায়তার জন্য যে প্যাকেজ ঘোষণা করা হয়েছে এর মধ্যে রয়েছে আর্টিলারি সিস্টেম, আর্টিলারি রাউন্ড, সাঁজোয়া যান, উপকূলীয় প্রতিরক্ষা নৌকাসহ আরও প্রয়োজনীয় সরঞ্জামাদি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর