মালয়েশিয়ার বন্দিশিবির থেকে পালাল ৫২৮ রোহিঙ্গা, নিহত ৬

আপডেট: April 20, 2022 |

মালয়েশিয়ায় পেনাং রাজ্যের এক বন্দিশিবির থেকে ব্লকের দরজা ও ব্যারিয়ারের গ্রিল ভেঙে ৫২৮ রোহিঙ্গা পালিয়েছে। এ সময় মহাসড়কে গাড়ির ধাক্কায় ছয় রোহিঙ্গা অভিবাসী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। (সূত্র: দ্য স্ট্রেট টাইমস্)

পেনাং পুলিশের প্রধান দাতুক মোহাম্মাদ সুহেলি মোহাম্মদ জেইন বলেন, বুধবার (২০ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে মালয়েশিয়ার উত্তর-পশ্চিম উপকূলের রাজ্য পেনাংয়ের সুঙ্গাই বাকাপের অস্থায়ী ইমিগ্রেশন ডিটেনশন ডিপো থেকে ৫২৮ জন রোহিঙ্গা বন্দি পালিয়েছেন। বন্দিদের মধ্যে ছয়জন উত্তর-দক্ষিণ হাইওয়ের রাস্তা পারাপারের সময় সকাল ৬টা ৫০ মিনিটের দিকে একটি গাড়ির ধাক্কায় তারা প্রাণ হারান। নিহতদের মধ্যে দুজন পুরুষ, দুজন নারী এবং দুজন ছেলে-মেয়ে ছিল।

অভিবাসন মহাপরিচালক দাতুক সেরি খাইরুল জাইমি দাউদ এক বিবৃতিতে বলেন, পালানোর চেষ্টাকালে ৩৬২ জন বন্দিকে ফের গ্রেফতার করা হয়েছে। অন্য অবৈধ অভিবাসীদেরও খুঁজে বের করার চেষ্টা চলছে। তারা সবাই ব্লকের দরজা ও ব্যারিয়ারের গ্রিল ভেঙে পালানোর চেষ্টা করেন। পলাতকদের অবস্থান সম্পর্কে যে কোনো তথ্য অবিলম্বে ইমিগ্রেশন বিভাগ বা পুলিশকে জানাতে দেশটির নাগরিকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর