স্লিম দেখাতে কোন রঙের পোশাক পরবেন?

অতিরিক্ত ওজনের সমস্যায় যারা ভুগছেন, পোশাক নির্বাচনের ক্ষেত্রে তাদের সবারই সচেতন থাকা উচিত। বিশেষ করে আপনি কোন রঙের পোশাক পরছেন, তার উপরও কিন্তু নির্ভর করে আপনাকে হেলদি নাকি স্লিম দেখাচ্ছে।

বর্তমানে অনেকেই স্লিম দেখাতে বডি শেপার পরেন পোশাকের নিচে। তবে আপনি যদি বিশেষ কয়েকটি রঙের পোশাক পরেন তাহলে খুব সহজেই নিজেকে আরও আকর্ষণীয় ও স্লিম দেখাতে পারবেন। জেনে নিন কোন রংগুলো আপনাকে স্লিম দেখাতে সাহায্য করবে-

>> সব ধরনের রঙের মধ্যে কালো হলো সবচেয়ে গাঢ় রং। কালো পোশাক পরলে আপনাকে কয়েক পাউন্ড পর্যন্ত কম দেখাবে। কারণ কালো রং দৃষ্টিভ্রম ঘটায়।

অন্যান্য গাঢ় রঙের তালিকায় আরও আছে নেভি ব্লু, চকোলেট বাদামি বা গাঢ় ধূসর শেড। এসব রঙের পোশাক পরলে আপনাকে আরও পাতলা দেখাবে।

>> পোশাক পরার মাধ্যমেও নিজের উচ্চতা বাড়াতে পারেন। সঙ্গে চেহারাও পাতলা দেখায়। যারা উচ্চতায় একটু খাটো আবার হেলদিও তারা একরঙা রঙের পোশাক পরুন। আর পোশাকটি যদি গাউন হয় তাহলে আপনাকে লম্বা ও পাতলা দুটোই দেখাবে।

>> নিজেকে স্লিম ও ট্রিম দেখতে একরঙা রঙের পাশাপাশি গাঢ় ও হালকা শেডের পোশাক পরতে পারেন। যেমন- লাল বা গোলাপির উজ্জ্বল শেড আপনাকে অনেকটাই পাতলা দেখাবে।

>> তবে পোশাকের মাধ্যমে নিজেকে আরও আকর্ষণীয় দেখাতে আপনার স্কিনের শেড অনুযায়ী কোন গাঢ় রং প্রযোজ্য সেটি জেনে বুঝে তবেই পরতে হবে।

>> খাকি বা অফ হোয়াইট রংগুলো আপনাকে আরও ভারি দেখাবে। তাই এমন রং এড়িয়ে চলুন।

>> যাদের স্তন কিছুটা ভারি তারা অবশ্যই সাদা ব্লাউজ পরবেন না। এক্ষেত্রেও গাঢ় রঙের ব্লাউজ বা টপস পরার মাধ্যমে তা আড়াল করতে পারবেন।

>> আপনি যদি পেট ও ভারি স্তন লুকানোর চেষ্টা করেন, তাহলে উজ্জ্বল রঙের শার্ট ও টপস পরবেন না। একইভাবে আপনার পা ও নিতম্ব লুকাতে চাইলে উজ্জ্বল রঙের প্যান্ট না পরে কালো বা গাঢ় রং বেছে নিন।

সূত্র: মেকআপ অ্যান্ড বিউটি