তথ্য প্রমাণের ভিত্তিতেই পদক্ষেপ নিচ্ছে পুলিশ প্রশাসন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউমার্কেটের ঘটনায় রাজনৈতিকভাবে কাউকে হয়রানি করা হচ্ছে না বা কাউকে বিশেষ সুবিধা দেয়া হচ্ছে না। এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রবিবার সন্ধ্যায় রাজধানীর কারা কনভেনশন সেন্টারে ইফতার ও দোয়া মাহফিলে অংশ নিয়ে একথা বলেন তিনি।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তথ্য প্রমাণের ভিত্তিতেই পদক্ষেপ নিচ্ছে পুলিশ প্রশাসন। রাজনৈতিকভাবে কাউকে হয়রানি করা হচ্ছে না বা কাউকে বিশেষ সুবিধা দেয়া হচ্ছে না।

এর আগে, সোমবার রাতে নিউমার্কেটের কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর রাতভর চলে সংঘর্ষ। পরের দিন মঙ্গলবার সকাল দশটা থেকে আবারও সংঘর্ষ শুরু হলে চলে দিনভর। রণক্ষেত্র ছিল রাজধানীর নিউমার্কেট এলাকা। দফায় দফায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে সাংবাদিকসহ আহত হয় অন্তত ৫০ জন। উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা কলেজের হলগুলো ৫ই মে পর্যন্ত বন্ধ ঘোষণা দিয়ে বিকেলের মধ্যে ছাত্রদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেয়া হলেও, শিক্ষার্থীরা তা মানেননি। পরবর্তীতে আবারও রাস্তায় নামে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সংঘর্ষে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারান দুই যুবক।

এরপর শিক্ষামন্ত্রণালয়, স্বরাষ্ট্রমন্ত্রণালয়, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের এক বৈঠকের মধ্যে দিয়ে সমাধান আসে। ব্যবসায়ীরা খুলতে শুরু করে নিউমার্কেটের সব দোকান।

বৈশাখী নিউজ/ ইডি