ঘরের মাঠে হারের হ্যাটট্রিক বার্সেলোনার

ঘরের মাঠে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না বার্সেলোনা। রোববার দিবাগত রাতে ক্যাম্প ন্যুতে রায়ো ভ্যালেকানোর বিপক্ষে ১-০ গোলে হেরেছে জাভির বার্সেলোনা। আর এরইসঙ্গে ক্যাম্প ন্যুতে টানা তিন ম্যাচ হারল কাতালান ক্লাবটি।

ম্যাচে ৭১ শতাংশ বল দখল করেও একটি গোলও করতে পারেনি বার্সেলোনা। টেবিলের ১১তম ক্লাবের বিপক্ষে এমন হার কোনভাবেই গ্রহণযোগ্য নয় সমর্থকদের কাছে। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোল বার লক্ষ্য করে ১৫টি শট করেছে তারা, যেখানে অন টার্গেট ছিল মাত্র চারটি। আর ভ্যালেকানোর নেওয়া দুইটি শটেই এক গোল আদায় করে নেয়।

ম্যাচের প্রথমার্ধের সপ্তম মিনিটেই গোল করে বসেন ভ্যালেকানো খেলোয়াড় আলভারো গার্সিয়া। সেই একটি গোলই ম্যাচের ব্যবধান গড়ে দেয়। প্রথমার্ধে নেওয়া আটটি শট আর দ্বিতীয়ার্ধে সাতটি শটেও গোলের দেখা পায়নি অবামিয়েং-তোরেসরা।

ম্যাচে গোল মাত্র একটি হলেও হয়েছে হলুদ কার্ডের ছড়াছড়ি। জাভিসহ পুরো ম্যাচে দুই দলের খেলোয়াড়রা হলুদ কার্ড দেখেছে ১১টি। এই হারের ফলে চলতি মৌসুমে ভ্যালেকানোর বিপক্ষে দুবারই হারলো বার্সেলোনা। গত অক্টোবরেও একই ব্যবধানে হেরেছিল কাতালান ক্লাবটি। এর আগে কখনোই এক মৌসুমে বার্সাকে দুবার হারাতে পারেনি ভ্যালেকানো।

এদিকে ক্যাম্প ন্যুতে টানা তিন ম্যাচে হারল বার্সেলোনা। ভ্যালেকানোর বিপক্ষে ১-০ গোলে হারের আগে ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-২ গোলে, এরপর লিগে কাদিসের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা।

৩৩ ম্যাচে ১৮ জয়ে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা। আর সমান ম্যাচে ১১ জয় নিয়ে টেবিলের ১১তম স্থানে রায়ো ভ্যালেকানো। এদিকে ৩৩ ম্যাচে ২৪ জয়ে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা জিততে বাকি পাঁচ ম্যাচে তাদের প্রয়োজন মাত্র এক পয়েন্ট।

বৈশাখী নিউজ/ ইডি