জাতীয় দলের সহকারী নির্বাচক হলেন আব্দুর রাজ্জাক

ক্রিকেট থেকে অবসরের পরই জাতীয় দলের সহকারী নির্বাচক বনে গেছেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।

আগামী ১৪ মে থেকে শুরু হতে যাওয়া হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) ক্যাম্পে স্পিন পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক এই তারকা।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করে রাজ্জাক বলেছেন, যদি সবকিছু পরিকল্পনা মতো চলে তাহলে আমি এইচপির ক্যাম্পে যোগ দিচ্ছি। এটা এমন না যে এই মুহূর্তে আমি নিজের নজর কোচিংয়ের দিকে সরিয়ে নিচ্ছি।

জাতীয় দলের হয়ে ১৫৩টি ওয়ানডে, ৩৪টি টি-টোয়েন্টি আর ১৩টি টেস্টে অংশ নিয়ে ২৭৯ উইকেট শিকার করেন রাজ্জাক। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩৭ ম্যাচে অংশ নিয়ে রেকর্ড ৬৩৪ উইকেট আর লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৮০ ম্যাচে ৪১২ উইকেট শিকার করেন তিনি।

জাতীয় দলের সাবেক এই তারকা স্পিনার আরও বলেন, আমার যে অভিজ্ঞতা আছে যেটা তরুণদের সঙ্গে ভাগাভাগি করতে চাই। আর যদি সেটা তাদের লাভবান করে তাহলে আমার জন্য তৃপ্তির হবে। আমার মনে হয় এটা রোমাঞ্চকর একটা অভিজ্ঞতা হবে নিজের জন্যও।

এইচপির কোচের দায়িত্ব নেওয়ার প্রস্তাবটা বিসিবির কাছ থেকেই এসেছে। কোনো বিদেশিকে না পাওয়ায় রাজ্জাককে প্রস্তাব দেন এইচপির প্রধান নাইমুর রহমান দুর্জয়।

এ ব্যাপারে জাতীয় দলের সাবেক অধিনায়ক দুর্জয় বলেন, আমরা এখনো কোনো স্পিন কোচ বা পরামর্শক পাইনি হাইপারফরম্যান্স ইউনিটের জন্য। তাই আমরা রাজ্জাককে দায়িত্ব নিতে বলি। সবাই জানি তরুণদের সঙ্গে সে তার অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারে।

দেশের অভিষেক টেস্টে নেতৃত্ব দেওয়া দুর্জয় আরও বলেন, আমি নিশ্চিত সে যদি সময় করে উঠতে পারে তাহলে দারুণ কাজ করতে পারবে। তার দিকনির্দেশনা ছেলেদের তাদের স্কিলে উন্নতিতে সাহায্য করবে।

বৈশাখী নিউজ/ ইডি