বাংলাদেশ উন্নয়নের একটি রোল মোডেল : মেয়র

আপডেট: May 9, 2022 |

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা আজ সারা বিশ্বে দৃশ্যমান। এই অগ্রগতির ভিত্তি রচনা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু একটি যুদ্ধবিধস্ত দেশকে সোনার বাংলা গড়ার যে অদম্য বাসনা নিয়ে দূরদর্শী সিদ্ধান্ত নিয়েছিলেন তা বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক সময় বাংলাদেশকে যারা অবজ্ঞা করতেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে দেশ উন্নতির শিখরে উঠায় তারাই এখন প্রশংসা করছেন এবং বলছেন বাংলাদেশ উন্নয়নের একটি রোল মোডেল। দেশের উন্নয়নে চট্টগ্রামকে সবচেয়ে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী কর্ণফুলী নদীর তলদেশে ট্যানেল নির্মাণ, বে-টার্মিনাল নির্মান, গভীর সমুদ্র বন্দর নির্মাণসহ অর্থনৈতিক জোনের নির্মাণ কাজ সমাপ্ত হলে চট্টগ্রাম হবে দক্ষিণ এশিয়ার অন্যতম অর্থনৈতিক হাব। চট্টগ্রাম নগরীর উন্নয়নে আড়াই হাজার কোটি টাকার সরকারি বরাদ্দের টাকা সঠিকভাবে বাস্তবায়নে প্রকৌশলীদের নির্দেশনা প্রদান করেন।

আজ সোমবার সকালে টাইগারপাসস্থ সিটি মেয়রের অফিস কক্ষে চসিক প্রকৌশলীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন-চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ্, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, আবু সিদ্দিক, ফরহাদুল আলম, আশিকুল ইসলাম, জসিম উদ্দিন, মীর্জা ফজলুল কাদের, শাহিনুল ইসলাম, মো. রেজাউল বারী ভূঁইয়া, আনোয়ার জাহান প্রমুখ।

মেয়র আরো বলেন, চট্টগ্রাম নগরীর উন্নয়নে প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রী আড়াই হাজার কোটি টাকা সরকারি বরাদ্দ প্রদান করেন। এই বরাদ্দের আওতায় নগরীর ৩৮টি ফুড ওভার ব্রীজ, ১০ টি গোল চত্বর, ৬০ মিটার দৈর্ঘের ওভারপাস, এয়ার পোর্ট রোডকে ৪ লেইনে উন্নত করণ এবং ৪১টি ওয়ার্ডের অলি-গলি, ড্রেইন, ফুটপাতের সংস্কার ও উন্নয়ন কাজ করা। তিনি একাজগুলো সঠিক ও সুচারুভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর