পরিষ্কার অভিযান নগর ভবন থেকেই শুরু করলেন মেয়র আতিক

সময়: 2:51 pm - May 14, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবন থেকে পরিষ্কার অভিযান শুরু করলেন মেয়র আতিকুল ইসলাম।

আজ শনিবার (১৪ মে) ঠিক সকাল ১০টা ১০ মিনিটেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেজমেন্ট পার্কিংয়ে প্রবেশ করলেন। সেখানে তিনি পরিত্যক্ত গাড়ি, জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ দেখে তাৎক্ষণিকভাবে সেগুলো পরিষ্কার করার নির্দেশ দিলেন।

এ সময় মেয়র বললেন, আমি যেখানে অফিস করি, সেটি আমার নিজ আঙিনা। এটি পরিষ্কারের মাধ্যমেই ‘দশটা দশ মিনিট প্রতি শনিবার নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ কার্যক্রম শুরু করলাম।

তিনি বলেন, এখান থেকে কার্যক্রমটি শুরু করার মূল লক্ষ্য হলো, সবাই যেন নিজ বাড়ি, আঙিনা, প্রতিষ্ঠান, কলেজ, স্কুল পরিষ্কার করায় উদ্বুদ্ধ হয়। সার্বিকভাবে সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে, আমরা এডিস মশা থেকে রক্ষা পাব। একইসঙ্গে একটি পরিচ্ছন্ন পরিবেশ পাব।

সিটি করপোরেশনের যেসব জোনাল অফিস আছে, সেগুলোতে এডিসের লার্ভা পাওয়া গেলে কী ব্যবস্থা নেওয়া হবে? এমন প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, সেখানে যে এক্সিকিউটিভ আছেন, তার বিরুদ্ধে মামলা এবং জরিমানা হবে। অন্যান্য জায়গায় আমরা যেমন ব্যবস্থা গ্রহণ করি আমাদের অফিসগুলোতেও একই ব্যবস্থা নেওয়া হবে।

এসময় মেয়র নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা সবাই নিজে সচেতন হয়ে এই কার্যক্রমকে আরও বেগবান করতে প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে নিজ আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন। তাহলেই ডেঙ্গু থেকে আমরা সবাই রক্ষা পাব।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর