ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

আপডেট: May 23, 2022 |

টস জিতে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল বলেছিলেন, ‘ম্যাচের শুরুর দিকে উইকেট ব্যাটিং বান্ধব থাকবে। পরের দিকে কঠিন হয়ে উঠবে ব্যাটিং।’ কিন্তু ব্যাটিংয়ে নেমে সেটির প্রতিফলন করতে পারলেন না বাংলাদেশের ব্যাটাররা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা একদম বাজে হলো। প্রথম দুই ওভারেই সাজঘরে ফিরেছেন টাইগার দুই ওপেনার। দুজনেই ফিরেছেন শূন্য রানে। অধিনায়ক মুমিনুল প্রতিরোধ গড়ার আভাস দিলেও তিনি ফিরেছেন মাত্র ৯ রানে।

ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে ৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪ রানে ব্যাট করছে বাংলাদেশ। ৭ রানে মুশফিক ব্যাট করছেন। ক্রিজে নতুন ব্যাটসম্যান লিটন।

ইনিংসের দ্বিতীয় বলে মাহমুদুল জয়কে বোল্ড করেন রাজিথা। পরের ওভারে আশিথা ফার্নান্দোর বলে জয়াবিক্রমার ক্যাচ হয়ে ফেরেন তামিম। টেস্ট ক্রিকেটে এটি তামিমের দশম ডাক।

ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন প্রথম টেস্টে ক্যারিয়ার সেরা বোলিং করা নাঈম হাসান। সেই সঙ্গে চোটে পড়ে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে বোলিং করতে না পারা শরিফুল ইসলামও নেই একাদশে। তাদের জায়গায় দলে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত এবং এবাদত হোসেন।

দীর্ঘ ৩২ মাস পর টেস্ট দলে ফিরলেন মোসাদ্দেক। সবশেষ ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলেছিলেন এ ব্যাটিং অলরাউন্ডার। ফেরার ম্যাচে তাকে ভিন্ন ভূমিকায় ব্যবহার করা হবে বলে জানিয়েছে টাইগার অধিনায়ক মুমিনুল হক।

শ্রীলঙ্কার একাদশেও এসেছে জোড়া পরিবর্তন। চট্টগ্রাম টেস্টে খেলা লাসিথ এম্বুলদেনিয়া ও বিশ্ব ফার্নান্দোকে বাদ দিয়েছে তারা। এ দুজনের জায়গায় এসেছেন প্রবীণ জয়াবিক্রম ও কাসুন রাজিথা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, মোসাদ্দেক হোসেন, সৈয়দ খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিথা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর