বর্তমান সরকারের উদ্যোগে ইলিশের উৎপাদন বেড়েছে : শ ম রেজাউল করিম

সময়: 8:19 pm - June 2, 2022 | | পঠিত হয়েছে: 2 বার

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমান সরকারের উদ্যোগে অভয়াশ্রম তৈরি ও ব্যবস্থাপনার মাধ্যমে অনুকূল পরিবেশ সৃষ্টি হওয়ায় ইলিশের উৎপাদন বেড়েছে।

তিনি বলেন, একটা সময় ইলিশ একেবারে বিলুপ্ত হওয়ার মত অবস্থা হয়েছিল। কিন্তু কার্যকর ব্যবস্থা নেয়ায় এখন ইলিশের উৎপাদন বেড়েছে।

মন্ত্রী বলেন, অবৈধ মৎস্য আহরণে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয় হচ্ছে। যে নদীতে স্বাভাবিকভাবে ইলিশ আসার কথা নয়, সেখানেও এখন ইলিশ পাওয়া যাচ্ছে।

শ ম রেজাউল আজ রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের কেন্দ্রীয় অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খ. মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হেমায়েত হুসেন, নৌপুলিশের অতিরিক্ত আইজি মো. শফিকুল ইসলাম।

এতে স্বাগত বক্তব্য রাখেন, সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক জিয়া হায়দার চৌধুরী।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মৎস্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও মৎস্য খাতের অংশীজনরা কর্মশালায় উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর