দেশকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

সময়: 8:31 pm - June 2, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কৃষককে সরকারের পক্ষ থেকে সহযোগিতা প্রদানের ফলে আজকে কৃষিখাতে উৎপাদন অনেকগুন বেড়ে গেছে।

তিনি বলেন, কৃষির উন্নয়ন ব্যাহত করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে যাচ্ছে। উন্নয়নে যাতে বাঁধা না আসে সে জন্য দেশের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আজ লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সরকারী আদিতমারী জিএস মডেল স্কুল এন্ড কলেজ মাঠে তিন দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে বেগবান ও গতিশীল করতে কৃষিখাত ও কৃষকের উন্নয়ন জরুরী। এজন্য কৃষি বিভাগকে আরো কাজ করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে কৃষিখাতে বিপ্লব এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং কৃষকের পরিশ্রমের ফলে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। প্রতিটি সেক্টরকে উন্নয়নের চরম শিখরে পৌঁছে দিয়েছেন।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জি আর সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আলীনুর রহমানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌফিক আহমেদ, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মো. মোশারফ হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হুসাইন মোহাম্মদ এরশাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুলতান হোসেন প্রমুখ। -বাসস

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর