পুরোটাই গুজব: পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান স্থগিত

আপডেট: June 7, 2022 |

গতকাল সোমবার (০৬ মে) বিকেল থেকে ‘পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থগিতের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী’—এমন একটি পোস্ট ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

প্রায় সব পোস্টের ক্যাপশনে লেখা হচ্ছে, ‘বিশেষ ঘোষণা: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থগিতের নির্দেশ প্রধানমন্ত্রীর। আয়োজনের টাকার সাথে ফান্ড থেকে আরও টাকা যোগ করে ফায়ার সার্ভিসের জন্য অতি দ্রুত চারটি ফায়ার ফাইটিং হেলিকপ্টার ক্রয়ের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এমন একটা সিদ্ধান্তের জন্য দেশের প্রতিটি মানুষের হৃদয় থেকে আপনার জন্য দোয়া ও অফুরন্ত ভালোবাসা। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুতনয়া দেশরত্ন শেখ হাসিনা।’

গুগলে কি-ওয়ার্ড অনুসন্ধান করে প্রধানমন্ত্রীর এ ধরনের কোনো ঘোষণার খবর বিশ্বাসযোগ্য কোনো সংবাদমাধ্যমে খুঁজে পাওয়া যায়নি। ফেসবুকে প্রচারিত পোস্টগুলোতেও তথ্যের কোনো সূত্র উল্লেখ করা হয়নি।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন পিছিয়ে চারটি ফায়ার ফাইটার হেলিকপ্টার কেনার গুজব ছড়িয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন পিছিয়ে চারটি ফায়ার ফাইটার হেলিকপ্টার কেনার গুজব ছড়িয়েছে।

 

এ বিষয়ে জানার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সঙ্গে ফোনে কথা হয় এই প্রতিবেদকের। তিনি এককথায় এ ধরনের প্রচারকে ‘বোগাস’ বলে উড়িয়ে দেন।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘পদ্মা সেতু যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন; অনেক বাধা বিপত্তির পরে নির্মাণ করেছেন, এটা যারা পদ্মা সেতুর বিরোধিতা করেছেন শুরু থেকেই, এটা তাঁদের কাজ।’

 

ফেসবুকে বিভিন্ন আইডি থেকে এ ধরনের ছবি ও তথ্য ছড়ানো হচ্ছে।

ফেসবুকে বিভিন্ন আইডি থেকে এ ধরনের ছবি ও তথ্য ছড়ানো হচ্ছে।

 

মূলত, গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম ডিপো নামের একটি কন্টেইনার টার্মিনালে অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করেই সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিভ্রান্তিকর তথ্যটি ছড়িয়েছে।

সিদ্ধান্ত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থগিতের নির্দেশ দিয়ে চারটি ফায়ার ফাইটার হেলিকপ্টার কেনার নির্দেশ দিয়েছেন, ফেসবুকে ব্যাপকভাবে শেয়ার হওয়া এই তথ্যগুলো সত্য নয়।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর