মনোহরদীর ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট চলছে

রিদুয়ানুল হক, নরসিংদী প্রতিনিধি:  নরসিংদীর মনোহরদীতে ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে।

মনোহরদীর খিদিরপুর,চরমান্দালিয়া ও কৃষ্ণপুরে  সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে, গত সোমবার রাত পর্যন্ত ছিল এ তিন ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার প্রচারণার শেষ দিন। এর আগ পর্যন্ত বেশ উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা চালায় নিজ নিজ প্রার্থীরা।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন করতে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম আজাদ।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় বলছে, খিদিরপুর,চরমান্দালিয়া ও কৃষ্ণপুর- তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৪ হাজার ৪৮৩ জন। তিন ইউনিয়নে মোট ২৯ টি কে্ন্দ্রে ভোট গ্রহণ হবে। এরমধ্যে ১৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বা অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৭ জন সাধারণ সদস্য পদে ১০১ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এরমধ্যে খিদিরপুরে ৯ জন চেয়ারম্যান প্রার্থী, ৪০ জন সাধারণ সদস্য, ১৩ জন সংরক্ষিত নারী সদস্য ; চরমান্দালিয়ার ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ৩০ জন সাধারণ সদস্য, ১০ জন সংরক্ষিত নারী সদস্য ; কৃষ্ণপুরের ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ৩১ জন সাধারণ সদস্য, ১১ জন সংরক্ষিত নারী সদস্য ;
খিদিরপুরের চেয়ারম্যান প্রার্থীরা হলেন,আওয়ামী লীগ এর মোঃ রমিজ উদ্দিন, বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মোঃ মাহবুবুর রহমান, ইসলামি আন্দোলন বাংলাদেশের মোঃ রফিকুল ইসলাম, এছাড়া মোঃ আনোয়ারুজ্জামান,আশরাফুল ইসলাম, মোঃ কাওছার রশিদ, মোঃ বজলুর রহমান, মোঃ বাকিউল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম।
চরমান্দালিয়ার চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ এর বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদির, মোঃ আনিস উদ্দিন, মাহবুব মুর্শেদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সাইফুল ইসলাম।
কৃষ্ণপুরের চেয়ারম্যান প্রার্থীরা হলেন,আওয়ামী লীগের এমদাদুল হক আকন্দ, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাবিবুর রহমান, মোঃ আবুল কাশেম ও এবি এম মাহবুবুর রহমান।

নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এ তিন ইউনিয়ন পরিষদ নির্বা%