বন্যায় ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনে অগ্রাধিকার দেওয়া হয়েছে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি সুনামগঞ্জের বন্যা পরবর্তী চলমান দুর্যোগ মোকাবেলায় সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন।

মন্ত্রী শনিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন পরিষদে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে এ আহবান জানান। এসময় তিনি আরও বলেন, দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এর মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরির্দশন করে গেছেন। সরকারের মানবিক সহায়তা অব্যাহত রয়েছে,সেটা চলমান থাকবে। মন্ত্রী আরও বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিগত টানা ১২ বছরে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের মাধ্যমে দেশে পরিবর্তন এনেছেন। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন। মানুষের আয় বেড়েছে।

রাস্তা-ঘাটের উন্নয়ন হচ্ছে। তিনি বলেন, এদেশে সকল ধর্মের লোক মিলেমিশে একসঙ্গে বসবাস করবে। তবে কাউকে অনাহারে থাকতে দিবে না আওয়ামী লীগ সরকার। সে যেই হোক,তাকে সহায়তা দেওয়া হবে। পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরও বলেন, আমরা বন্যার এ দুর্গতি থেকে দ্রুত সময়ের মধ্যে আবার ঘুরে দাঁড়াবো ইনশাল্লাহ।

খুবই দ্রুত সময়ের মধ্যে নগদ অর্থ বরাদ্দ আসছে। এই পরিস্থিতিতে সমানভাবে সকল মানুষের অধিকার নিশ্চিত করে সরকার কাজ করছে বলে তিনি মন্তব্য করেন। এসময় প্রশাসনের পদস্হ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ জেপা