বিশ্বে একদিনে মৃত্যু ৮৩৫, শনাক্ত সাড়ে তিন লাখেরও বেশি

একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৫০৪ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৮৩৫ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।
করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (১২ জুলাই) সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৬ কোটি ১৩ লাখ ৯৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৭৪ হাজার ৩৪৪ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৪৩ লাখ ৩১ হাজার ৪৭০ জনের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৫৭ হাজার ৯৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ৪ লাখ ৯১ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ১২২ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৬ হাজার ২৩২ জনের।
তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৬ লাখ ৫০ হাজার ৩৬ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৫ হাজার ২৭০ জনের মৃত্যু হয়েছে। তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৯ লাখ ৪০ হাজার ৫০৭ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৮১৪ জনের।
এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য।

বৈশাখী নিউজ/ বিসি