বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৪ কিমি যানজট

ঈদুল আজহার ছুটিতে পরিবার-পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ শেষে নিজ নিজ কর্মস্থলে ছুটছে ঘরমুখী কর্মজীবী মানুষেরা। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ বেড়ে গেছে। ফলে চরম ভোগান্তিতে পড়ছে কর্মস্থলে ফেরা মানুষগুলো। তার মধ্যে নারী ও শিশুরা চরম বিপাকে পড়েছেন।

আজ শনিবার (১৬ জুলাই) ভোর থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

এদিকে যানজট সৃষ্টির সঙ্গে সঙ্গে মহাসড়কে যানজট এড়াতে ঢাকামুখী পরিবহনগুলোকে বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর আঞ্চলিক মহাসড়কে প্রবেশ করানো হয়। ফলে মহাসড়কে অনেকটা চাপ কমে আসে।

সরেজমিন সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজায় ঘুরে দেখা গেছে, মহাসড়কে উত্তরবঙ্গগামী যানবাহনের একেবারেই চাপ কম। শুধু ঢাকামুখী যানবাহনের ব্যাপক চাপ রয়েছে। এতে টোল প্লাজা এলাকার দেড় কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হলেও ধীর গতিতে চলাচল করছে ঢাকামুখী যানবাহন।

এ ছাড়া ঈদে বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও ঈদের পরদিন থেকে বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে মোটরসাইকেল চলাচল করছে। ফলে মহাসড়কে মোটরসাইকেলের চাপও বেড়ে গেছে বহুগুণ।

এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে থানা-পুলিশের ওসি মো. আতাউর রহমান ঢাকাপ্রকাশ-কে জানান, মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত আপাতত যানবাহনের চাপ কমেছে। তবে মাঝেমধ্যে ধীরগতিতে যানবাহন চলাচল করছে। ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসবে।

বৈশাখী নিউজ/ ইডি