জবি ছাত্রীহলের সামনে অবৈধ মিনিবাস-রিক্সা স্ট্যান্ড উচ্ছেদের দাবি শিক্ষার্থীদের

আপডেট: August 2, 2022 |

মো: আরিফ হোসাইন, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’ এর সম্মুখ থেকে অবৈধ মিনিবাস ও রিক্সা স্ট্যান্ড উচ্ছেদের দাবি জানিয়েছেন হলের সাধারণ ছাত্রীরা।

গতকাল সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রীদের পক্ষে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ২০১৭-১৮ সেশন ও ১৩ তম ব্যাচের শিক্ষার্থী মৈত্রী বাড়ৈ উপাচার্য বরাবর এ আবেদন জানান।

আবেদনে বলা হয়েছে, ক্যাম্পাসে আসা-যাওয়ার পথে আমাদের হলের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের গেইট পর্যন্ত অবৈধভাবে অগণিত রিক্সা ও মিনিবাস স্ট্যান্ড করা থাকে। এই যানবাহনগুলোতে অবস্থান করে বিকৃত মস্তিষ্কের নেশাখোর যুবকরা।

আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে যাওয়া-আসার পথে তারা আমাদের বিভিন্নভাবে বিভিন্ন রকম কুরুচিপূর্ণ মন্তব্য ও বিভিন্ন অঙ্গভঙ্গি প্রদর্শন করে। যা আমাদের প্রচন্ড মানসিক চাপ সৃষ্টি করে স্বাভাবিক জীবন চরমভাবে ব্যহত করে। যার ফলে আমাদের জীবন নিরাপত্তা হুমকির সম্মুখীন হচ্ছে।

অবৈধ রিক্সা ও মিনিবাস স্ট্যান্ড উচ্ছেদ করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও তাদের জীবনের নিরপত্তা নিশ্চিত করতে আবেদনে উপাচার্যের নিকট আহ্বান জানান ছাত্রীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনাব অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রক্টরকে নির্দেশ দিবেন বলে আশ্বাস দেন।

Share Now

এই বিভাগের আরও খবর