আওয়ামী লীগ সরকার সব সময়ই অসহায় মানুষের পাশে থাকে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব এবং সব সময়ই অসহায় মানুষের পাশে থাকে। গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়া বর্তমান সরকারের একটি যুগান্তকারী কাজ।

আজ মঙ্গলবার সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা সদরস্থ’ এফআইভিডিবি’র মিলনায়তন হলে পরিকল্পনামন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌছে দেয়া হবে। শেখ হাসিনার সরকারের আরেকটি যুগান্তকারী কাজ হল যারা ভূমিহীন, গৃহহীন তাদের ঘর তৈরী করে দেয়া। আমার জীবনে আমি এর চেয়ে ভালো কাজ দেখিনি।’

তিনি বলেন, গরীব, দুখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আওয়ামী লীগের রাজনীতি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনবাজি রেখে সাধারণ মানুষের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই সরকার যেকোন দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বিভিন্ন ধরণের ভাতার মাধ্যমে সহযোগিতা সারা বছরই দেয়া হচ্ছে।

চলমান বিদ্যুৎ সংকটের কথা বলতে গিয়ে এম এ মান্নান বলেন, ‘আমরা বিদ্যুৎ দিয়েছি ঘরে ঘরে। এখন একটু কম বিদ্যুৎ পাচ্ছি বলে ভোগান্তিতে আছি। তবে একমাস পরে বিদ্যুৎ সমস্যার সমাধান হবে ইনশাল্লাহ।’

তিনি বলেন, বৈশ্বিক সমস্যার কারণে আমরা একটু অসুবিধার মাঝে আছি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব আমাদের উপর এসে পড়েছে। আমরা সবুর করে বসে আছি।

অনুষ্ঠানে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা শেষে উপজেলার ৪২৮ জনের মাঝে ১ হাজার ২৫০ টাকা করে ৫ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়।

বৈশাখী নিউজ/ ইডি