আফগানিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে আয়ারল্যান্ডের জয়

আপডেট: August 10, 2022 |

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই চলতি গ্রীষ্মে আইরিশরা নিজেদের প্রথম জয় তুলে নিলো। সেটিও এসেছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রানের সংগ্রহ দাঁড় করেছিল আফগানিস্তান। জবাবে নবীন উল হকের করা শেষ ওভারে ১৩ রানের সমীকরণে ৫ বলেই ১৫ রান করে ৭ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে নেয় স্বাগতিক আয়ারল্যান্ড।

১৬৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬১ রান করে ফেলে আইরিশরা। অষ্টম ওভারে পল স্টারলিং আউট হন ৩১ রান করে। দ্বিতীয় উইকেটে অ্যান্ডি ব্যালবার্নি ও লরকান টাকার যোগ করেন ৬২ রান। ক্যারিয়ারের সপ্তম ফিফটি করে অধিনায়ক ব্যালবার্নি আউট হন ৫১ রানের ইনিংস খেলে।

আইরিশদের জয়ের আশা বাঁচিয়ে রাখা টাকারও সাজঘরে ফিরে যান ১৮তম ওভারের শেষ বলে। তার ব্যাট থেকে আসে ৩২ বলে ৫০ রান। শেষ দুই ওভারে বাকি থাকে আরও ২৩ রান। ফজল হক ফারুকির করা ১৯তম ওভারে একটি ছক্কাসহ আসে ১০ রান। ফলে শেষ ওভারের সমীকরণ দাঁড়ায় ১৩ রানের।

নবীনের করা সেই ওভারের দ্বিতীয় বলেই বাউন্ডারি হাঁকান হ্যারি ট্যাক্টর। এছাড়া প্রথম বলে দুই ও তৃতীয় বলে এক রান নিলে ৩ বলে বাকি থাকে ৬ রান। স্ট্রাইকে থাকা জর্জ ডকরেল পরপর দুই বলে দুই বাউন্ডারি হাঁকিয়ে এক বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করে দেন।

এর আগে আফগানিস্তানকে লড়াকু সংগ্রহ এনে দেওয়ার মূল কৃতিত্ব উসমান গণির। তিনি খেলেন ৪২ বলে ৫৯ রানের ইনিংস। এছাড়া ইব্রাহিম জাদরান ১৮ বলে ২৯ ও রহমানউল্লাহ গুরবাজ ২২ বলে ২৬ রান করেন। আয়ারল্যান্ডের পক্ষে তিনটি উইকেট নেন ব্যারি ম্যাকার্থি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর