আন্দোলন চালিয়ে যাচ্ছে চা শ্রমিকরা

আপডেট: August 24, 2022 |

টানা ১৩ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন হবিগঞ্জের বাগানগুলোর চা শ্রমিকরা। ৩০০ টাকা মজুরির দাবিতে তারা এখনো অনড়। মঙ্গলবারও দুপুর থেকে বিভিন্ন বাগানে আন্দোলন শুরু করেন শ্রমিকরা। দফায় দফায় চেষ্টা চালিয়েও তাদের কাজে ফেরানো যায়নি।

কামাইছড়া বাগানের পঞ্চায়েত সভাপতি বিমল ভর জানান, শ্রমিকরা মজুরি বৃদ্ধির সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। তারা কোনো অবস্থাতেই মানছেন না। তাই ৩০০ টাকা মজুরি বাস্তনায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সংগ্রাম পরিষদের উপদেষ্টা কাঞ্চন পাত্র জানান, প্রধানমন্ত্রী নিজে আশ্বাস দিয়েছেন কিনা সেটি তারা বিশ্বাস করতে পারছেন না। তারা মনে করছেন প্রধানমন্ত্রীর বরাত দিয়ে কেউ তাদের সঙ্গে প্রতারণা করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে আমরা শ্রদ্ধা করি। প্রধানমন্ত্রী যদি কোনো একটি মিডিয়াতে লাইভে এসে বলে দেন যে বিষয়টি তিনি দেখবেন, তাহলে সঙ্গে সঙ্গে শ্রমিকরা কাজে যোগ দেবেন। দাবি আদায়ের লক্ষ্যে জেলার ২৪ বাগানে শ্রমিকরা আন্দোলন অব্যাহত রেখেছেন।

দাড়াগাঁও বাগান পঞ্চায়েত সভাপতি প্রেমলাল আহির বলেন, আমাদের মঙ্গলবার শ্রীমঙ্গলে লেবার হাউসে ডাকা হয়েছে। জানি না তারা কী বলতে চান। তবে আমাদের আন্দোলন অব্যাহত আছে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর