বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যহত রাখতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

আপডেট: September 3, 2022 |

মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার অপচেষ্টায় স্বাধীনতাবিরোধীদের নানামুখী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে জানিয়ে শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার বলেছেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাই ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যহত রাখতে হবে।

আজ শনিবার সকালে মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবসে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে কর্ণফুলি ফার্টিলাইজার কোম্পানী (কাফকো) এর সহযোগিতায় গরীব, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিনী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

কামাল আহমেদ মজুমদার আরও বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ভয়াল থাবায় গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। উন্নত বিশ্ব করোনা দুর্যোগ মোকাবেলায় হিমশিম খেলেও প্রধানমন্ত্রীর সময়োচিত সাহসী সিদ্ধান্ত এবং অক্লান্ত পরিশ্রমের ফলে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবেলা করে যাচ্ছে। কোভিড-১৯ আমাদের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে সাময়িকভাবে বাধাগ্রস্ত করলেও থামিয়ে দিতে পারেনি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ, একসময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির দেশই এখন সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, বর্তমান পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাধ্যমোতাবেক সাহায্য-সহযোগিতা করতে হবে। আর জনগণের অসহায়ত্বের সুযোগ নিয়ে যেসব মুনাফাখোর খোঁড়া অজুহাতে দ্রব্যমূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দেশের মানুষ সেসময় সার, বিদ্যুৎ, খাদ্যের দাবিতে রাস্তায় নামলে তাদের গুলি করে হত্যা করা হয়েছে। দেশে এখন শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত হয়েছে এবং খাদ্যেও স্বয়ংসম্পূর্ণতা অর্জিত হয়েছে।
করোনাকালে দেশের মানুষের খাওয়া-পরার কোন অভাব হয়নি। প্রধানমন্ত্রীর দেয়া বিভিন্ন ধরনের প্রণোদনা, অর্থ ও খাদ্য সহায়তার ফলে জনগণের স্বাভাবিক জীবনযাত্রা বজায় রাখা সম্ভব হয়েছে।

কামাল আহমেদ মজুমদার আরও বলেন, বিশেষ কমিশন গঠণের মাধ্যমে পঁচাত্তরের ১৫ আগস্ট মানব সভ্যতার ইতিহাসে নৃশংসতম হত্যাকাণ্ডের মূল হোতা মুক্তিযুদ্ধকালীন পাকিস্তানী গোয়েন্দা সংস্থার এজেন্ট খুনী জিয়াউর রহমানের মরনোত্তর বিচারসহ নেপথ্যের কুশীলবদের চিহ্নিত ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে প্রায় এক হাজার গরীব, অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ১০ কেজি চাউল, ২ কেজি আটা, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, ২টি লাক্স সাবান এবং ২টি হুইল সাবান সবমিলিয়ে ৯ ধরনের সামগ্রীর একটি করে প্যাকেট বিতরণ করেন।

সাংগঠনিকভাবে গঠিত ৯৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ এবং আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ ম‌ইজ‌উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নূরুল আলম এবং কাফকো’র সিইও সাইয়েদুর রহমান বক্তৃতা করেন।

এ সময় স্থানীয় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর