ইউএস ওপেন থেকে বিদায় নাদালের

সময়: 1:28 pm - September 6, 2022 | | পঠিত হয়েছে: 5 বার

চলতি বছরে প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে হেরেছেন রাফায়েল নাদাল। ইউএস ওপেনের শেষ ষোলোয় আমেরিকান ফ্র্যান্সেস তিয়াফোর কাছে ৩-১ সেটে হেরেছেন এই স্প্যানিশ তারকা।

অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জিতে বছরটা দারুণ শুরু করেন স্প্যানিশ তারকা। উইম্বলডনেও সেই ধারাবাহিকতা ধরে রাখেন। কিন্তু কোয়ার্টার ফাইনালে গুরুতর চোট পাওয়ায় সেমিফাইনাল থেকে সরে দাঁড়ান তিনি। তা-না হলে আরো একটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের সুযোগ পেতেন রাফা।

তবে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম তথা ইউএস ওপেন বেশ সুখকর হলো না তার। আজ মঙ্গলবার আর্থার অ্যাশে স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডে তিয়াফোর কাছে ৬-৪, ৪-৬, ৬-৪ ও ৬-৩ গেমে হারেন তিনি।

এটিপি র‌্যাংকিংয়ের তিন নম্বর তারকা নাদালের বিপক্ষে প্রথম সেট ৬-৪ গেমে জিতে দারুণ শুরু করেন ২৬ নম্বরে থাকা তিয়াফো। দ্বিতীয় সেট ৪-৬ গেমে জিতে ঘুরে দাঁড়ান ২২ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল। কিন্তু পরে টানা দুই সেটে জিতে নাদালকে স্রেফ উড়িয়ে দেন তিয়াফো।

২০১৯ সালের পর আবারো কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠলেন অস্ট্রেলিয়ার এই টেনিস খেলোয়াড়। এর আগে অস্ট্রেলিয়ান ওপেনে তিনি শেষ আটে খেলেছেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর