আন্তর্জাতিক টি-টোয়েন্টির শীর্ষ অলরাউন্ডার হলেন সাকিব

সময়: 7:05 pm - September 14, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

সাকিব আল হাসানের নেতৃত্বে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। আজ ঘোষণা করা হয়েছে স্কোয়াড। এদিন সাকিব ভক্তরা পেয়েছে আরেকটি সুসংবাদ। ফের আন্তর্জাতিক টি-টোয়েন্টির শীর্ষ অলরাউন্ডার হলেন তিনি।

সদ্যঃসমাপ্ত এশিয়া কাপটা ভালো কাটেনি সাকিবের। তার চেয়ে বাজে খেলেছেন আফগানিস্তান দলের অধিনায়ক মোহাম্মদ নবী। এ কারণেই টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারিয়েছেন নবী। বুধবার টি-টোয়েন্টির র‍্যাংকিংয়ের হালনাগাদ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে সাকিব।

গত সপ্তাহে নবীর রেটিং পয়েন্ট ছিল ২৫৭, সাকিবের ছিল ২৪৮। সাকিবের পয়েন্ট না বাড়লেও ১১ রেটিং পয়েন্ট কমেছে নবীর। এখন নবীর রেটিং পয়েন্ট ২৪৬ আর সাকিবের ২৪৮। সাকিব-নবীর পর যথাক্রমে রয়েছেন মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, গ্লেন ম্যাক্সওয়েল, জে জে স্মিথ, হার্দিক পান্ডিয়া, জিসান মাকসুদ, রোহান মুস্তফা।

এদিকে টি-টোয়েন্টির ব্যাটারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। এশিয়া কাপে ২৮১ রান করা পাকিস্তানের এই ওপেনারের রেটিং পয়েন্ট ৮১০। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠেছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। বাবর তিনে, চারে সূর্যকুমার যাদব।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর