আন্তবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ ক্রিকেটে জবির আবারও জয়

মো. আরিফ হোসাইন, জবি প্রতিনিধি: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ ক্রিকেটের তৃতীয় আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে বিশাল ব্যবধানের জয় পেয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ওয়ার্ল্ড ইউনিভার্সিটিকে ৫৮ রানে হারিয়েছে তারা।

শনিবার (১৭ সেপ্টেম্বর) গ্রীন ইউনিভার্সিটির মাঠে দিনের ৩য় ম্যাচে ও নিজেদের ২য় ম্যাচে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মুখোমুখি হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিকেট দলের ক্যাপ্টেন আহমেদ আমান আবির। নির্ধারিত ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৯৫ রান করে হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জবির পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন আবির। মাত্র ১৫ বলে ৩ ছয় ও ১ চারের ঝড়ো ইনিংসে ৩২ রান করতে সমর্থ হন তিনি। এ সময় ওয়ার্ল্ড ইউনিভার্সিটির পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন খায়ের।

৯৬ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে, ব্যাটিং করতে নেমে জবির বোলার হুদা, ফয়সাল ও বনমালী বর্মনের ঘূর্ণিতে নির্ধারিত ১০ ওভার শেষে ৯ উইকেটে মাত্র ৩৭ রান করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি।

ফলে ৫৮ রানের এক বিশাল ব্যবধানে জয়লাভ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে হুদা ৩টি, ফয়সাল ২টি ও বনমালী ১টি উইকেট শিকার করেন।

এর আগে ১৪ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ না আসায় জয়ী হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আগামীকাল (রবিবার) নিজেদের তৃতীয় ম্যাচে একই ভেন্যুতে মাঠে নামবে দলটি।