মাদ্রিদ ডার্বি জিতে শীর্ষে ফিরল রিয়াল, নাচলেন ভিনি-রদ্রিগো

লা লিগার লড়াইয়ে মাঠে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের ঠেকাতে চেষ্টা করেছেন স্বাগতিক আতলেতিকো মাদ্রিদের খেলোয়াড়েরা আর মাঠের বাইরে থেকে রিয়ালের খেলোয়াড়দের বিরক্ত করার চেষ্টা করেন আতলেতিকোর সমর্থকরা। আর সেটি করতে গিয়ে সীমা ছাড়ালেন স্বাগতিক সমর্থকরা। ভিনিসিয়াস জুনিয়রকে নিয়ে বানালেন বর্ণবাদী গান।

এতো কিছুর পরও শেষ রক্ষা হলো না দিয়েগো সিমেওনের দলের। রিয়াল মাদ্রিদের জয়রথ থামাতে পারল না আতলেতিকো।

রোববার (১৮ সেপ্টেম্বর) মেত্রপলিতানোতে মাদ্রিদ ডার্বিতে ২–১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির রিয়াল। দুই লাতিন আমেরিকান রদ্রিগো ও ফেদে ভালভের্দের গোলে প্রথমার্ধেই ২–০ গোলে এগিয়ে যায় রিয়াল। শেষ দিকে আতলেতিকোর হয়ে ব্যবধান কমান মারিও হেরমাসো।

সব শেষ মৌসুমের ফিরতি দেখায় এই মাঠে হারতে হয়েছিল চ্যাম্পিয়ন রিয়ালকে। দারুণ পারফরম্যান্সে এবার মধুর প্রতিশোধ নিল আনচেলত্তির দল। এবারের লিগে এই নিয়ে টানা ৬ ও সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচ খেলে সবকটিতে জিতল রিয়াল। লা লিগার পয়েন্ট টেবিলে আবার শীর্ষেও ফিরল তারা।

হাইভোল্টেজ ম্যাচটির ১৮তম মিনিটে রক্ষণের ওপর দিয়ে থ্রু বল বাড়ান অহেলিয়া চুয়ামেনি আর অফসাইডের ফাঁদ ভেঙে বক্সে ঢুকে দারুণ এক হাফ ভলিতে দলকে উচ্ছ্বাসে ভাসান ব্রাজিলের তরুণ তারকা রদ্রিগো। গোল করেই মাঠের কোণে গিয়ে নেচে উদযাপন শুরু করেন রদ্রিগো, তার সঙ্গে যোগ দেন ভিনিসিয়স জুনিয়র ও অন্যরা। ভিনিসিয়সের এই নেচে উদযাপন ইউরোপীয় ফুটবলে সম্প্রতি বড় আলোচনার বিষয় হয়ে উঠেছে।

ম্যাচের ৩৬তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় রিয়াল। গোলটি করেন ফেদে ভালভের্দে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন উরুগুয়ের এই মিডফিল্ডার।

২–০ গোলে এগিয়ে যাওয়া রিয়াল দ্বিতীয়ার্ধে চেষ্টা করেছে ব্যবধান ধরে রাখার। তবে ৮৩ মিনিটে গোল খেয়ে বসে বর্তমান চ্যাম্পিয়নরা। কর্নার থেকে আসা বল কোর্তোয়া ধরতে ব্যর্থ হলে গোল করে বসেন মারিও হেরমোসো।

বৈশাখী নিউজ/ বিসি