রিজওয়ানের ব্যাটে সিরিজে এগিয়ে গেল পাকিস্তান

সময়: 9:57 am - September 29, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

লাহোরে সিরিজের ৫ম ম্যাচে ব্যাটিং পাওয়ার প্লে-তে দু’দলের চেহরাটা ছিল প্রায় কাছাকাছি। প্রথম ৬ ওভারে পাকিস্তানের স্কোর যেখানে ৪৩/২, সেখানে ইংল্যান্ডের ৪২/৩। ১৪৬’র টার্গেটে শেষ পাওয়ার প্লে-তে লড়াইটা জমিয়ে তুলেছিলেন ইংল্যান্ড অধিনায়ক মঈন আলী।

শেষ ৩০ বলে ৫৮ রানের দুরুহ চ্যালেঞ্জটা নিয়েছিলেন তিনি। শেষ ৬ বলে ১৫ রানের টার্গেটের মুখে দাঁড়িয়েও ইংল্যান্ডকে স্বপ্ন দেখিয়েছেন মঈন। শেষ ওভারের তৃতীয় বলে অভিষিক্ত পেসার আমের জামালকে ছক্কার শটে জমিয়ে তুলেছিলেন ম্যাচ।

তবে শেষ ৩ বলে তিনটি ইয়র্কার ডেলিভারিতে ইংল্যান্ডকে স্তম্ভিত করেছেন এই অভিষিক্ত পেসার। ইংল্যান্ডকে ৬ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল পাকিস্তান ৩-২এ।

এই ম্যাচেও পাকিস্তানের নির্ভরতার নাম রিজওয়ান। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে ফর্মের তুঙ্গে থাকা পাকিস্তান সেনসেশন (৬৮,৮৮*,৮,৮৮,৬৩) ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে ৫ ম্যাচের মধ্যে ৪র্থ ফিফটি উদযাপন করেছেন এই পাকিস্তানী ওপেনার। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ৬৭তম ম্যাচে ২০তম হাফ সেঞ্চুরির ইনিংস থেমেছে তার আদিল রশিদের বলে ডিপ মিড উইকেটে ক্যাচ দিয়ে (৪৬ বলে ২ চার, ৩ছক্কায় ৬৩)।

ইংলিশ পেস ত্রয়ী ডেভিড উইলি (২/২৩), সাম কুরান (২/২৩) এবং মার্ক উড (৩/২০)-এর বোলিংয়ে রিজওয়ান ছাড়া অন্য কেউ পাকিস্তানকে দিতে পারেনি ভরসা।

১৪৬ রানের জবাব দিতে এসে ইংল্যান্ডের শুরুটা ছিল যাচ্ছে-তাই। এক পর্যায়ে স্কোর ছিল তাদের ৩১/৩। সেখান থেকে ডেভিড মালানের ৩৫ বলে ৩৫ এবং ৭ম জুটির ২৮ বলে ৪৬ রানে ম্যাচে ঘুরে দাঁড়াতে চেষ্টা করেছে। অধিনায়ক মঈন আলী একাই লড়েছেন (৩৭ বলে ২ চার, ৪ ছক্কায় ৫১*)। তবে লাহোরে শেষ হাসি হাসতে পারেনি ইংল্যান্ড।

পাকিস্তান : ১৪৫/১০ (১৯.০ ওভারে)
ইংল্যান্ড : ১৩৯/৭ (২০.০ ওভারে)
ফল : পাকিস্তান ৬ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : রিজওয়ান (পাকিস্তান)।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর