বিমানবালাদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করল পাকিস্তান এয়ারলাইন্স

আপডেট: September 30, 2022 |

বিমানবালাদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করল পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) কর্তৃপক্ষ। ন্যাশনাল ক্যারিয়ারের ফ্লাইট সার্ভিসের (এনসিএফসি) মহাব্যবস্থাপক পিআইএ’র বিমানবালাদের পোশাক পরিচ্ছদ নিয়ে আপত্তি তোলার পর এ নির্দেশনা জারি করা হয়।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, এনসিএফসি মহাব্যবস্থাপক আমির বশিরের পর্যবেক্ষণে উঠে এসেছে পিআইএ বিমানবালারা যখন তাদের কর্মস্থলে আসেন বা হোটেলে থাকেন কিংবা যখন অন্য কোনো শহরে ভ্রমণ করেন তাদের পোশাক ঠিক থাকে না। যা পিআইএ’র ভাবমূর্তি নষ্ট করছে। তাই পিআইএ ক্রুদের কারুকাজহীন পোশাক পরার সময় অন্তর্বাস পরা বাধ্যতামূলক করেছে পিআইএ।

বিমানবালাদের পোশাক নিরীক্ষণের জন্য গ্রুমিং প্রশিক্ষক ও সিনিয়র শিফট ইনচার্জদের দায়িত্ব দেওয়া হয়েছে। এ দায়িত্ব তাদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে।

এনসিএফসি মহাব্যবস্থাপক আমির বশির আরো সতর্ক করেছেন, কেউ নির্দেশনা অনুসরণ না করলে বিমানবালাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, পিআইএ’র পাইলট ও প্লেনের ক্রুদের দায়িত্ব পালনের অতিরিক্ত সময় নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক পরিবহন শ্রমিক ফেডারেশন (আইটিডব্লিউএফ)। বিষয়টি নিয়ে পিআইএ’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আমির হায়াতকে চিঠিও দিয়েছে ফেডারেশন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর