ইউক্রেনে আর বড় হামলা চালাবে না রাশিয়া: পুতিন

আপডেট: October 15, 2022 |

ইউক্রেনে আর বড় ধরনের কোনো হামলা চালানোর প্রয়োজন নেই। তাই এখন থেকে ইউক্রেনে আর বড় কোনো হামলা চালাবে না রাশিয়া। ইউক্রেনজুড়ে ধারাবাহিক ক্ষেপণাস্ত্র হামলার কয়েক দিন পর এমন মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির খবরে এমন তথ্য জানানো হয়েছে।

কাজাখস্তানের রাজধানী আস্তানায় শুক্রবার (১৪ অক্টোবর) ‘কনফারেন্স অন ইন্টারঅ্যাকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজারস ইন এশিয়া’ শীর্ষক এক সম্মেলনে যোগ দেন পুতিন। সম্মেলন শেষে সংবাদ সম্মেলনে অংশ নিয়ে পুতিন এ মন্তব্য করেন। এ সময় পুতিন আরও বলেন, বড় হামলা চালানোর আর প্রয়োজন দেখছি না। আমাদের এখন অন্যান্য কাজ আছে।

তবে ইউক্রেনে হামলার বিষয়ে অনুতপ্ত নন পুতিন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার কোনো অনুশোচনা নেই। আমি এটা পরিষ্কার বলতে চাই, সেখানে এখন যা ঘটছে, তা অপ্রীতিকর। ইউক্রেনে যে অভিযান চালানো হয়েছে, তা সঠিক ও সময়মতো চালানো হয়েছে বলেও মন্তব্য করেন পুতিন।

ইউক্রেন ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনায় বসবেন কি না, এই প্রশ্নের জবাবে পুতিন বলেন, এই বিষয়ে তাকে (বাইডেন) জিজ্ঞেস করা উচিত যে তিনি আমার সঙ্গে আলোচনায় বসতে চান কি না। বাইডেনের সঙ্গে এখন কোনো সমঝোতার কারণ আমি দেখি না, যতক্ষণ পর্যন্ত এ জন্য একটি প্ল্যাটফর্ম গঠন করা হয়।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর