বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন মেসির চোখে

আপডেট: October 18, 2022 |

আর ৩৩ দিন পর বসতে চলেছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফিফা বিশ্বকাপের ২২তম আসর। এবারের আসরের চ্যাম্পিয়ন হবে কে? সেই প্রশ্নের উত্তরও আসছে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে। যার থেকে দুরে নেই মেসিরাও! এবার আর্জেন্টাইন জাদুকর জানালেন কার হাতে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়নের ট্রপি। মেসির চোখে বিশ্বকাপের বড় দাবিদার চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিল।

একই তালিকায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকেও জায়গা দিয়েছেন ৭ বারের ব্যালন ডি’ অর জয়ী তারকা।

মাসখানেক পর কাতেরর মাটিতে গড়াতে যাচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপ। কার হাতে উঠতে যাচ্ছে বিশ্ব আসরের শিরোপা তা নিয়ে আগ্রহের কোনো কমই নেই দর্শকদের। বিশ্বকাপের ফেভারিট কারা এমন প্রশ্নের জবাবে বুধবার পাঁচটি দলের নাম বলেছেন মেসি। মেসির ফেভারিটের দলের তালিকায় ব্রাজিল, ফ্রান্সের সঙ্গে ইংল্যান্ড, জার্মানি ও স্পেন থাকলেও নেই আর্জেন্টিনা।

‘আমার মতে, বড় দলগুলো যেমন ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, ইংল্যান্ড এবং স্পেন এরাই বিশ্বকাপে ফেভারিট। আমি হয়ত অন্য বড় দলের নাম ভুলেও যেতে পারি। তবে আমাকে যদি একটা বা দুইটা দুলের নাম বলতে বলেন তাহলে আমি বলব আজকের অবস্থা ব্রাজিল এবং ফ্রান্স এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় দুই দাবিদার। ’

বিশ্বকাপের ঠিক চোট সমস্যা ব্যাপক ভাবাচ্ছে আর্জেন্টিনাকে। চোটের কারণে অনিশ্চিত হয়ে গেছে দলের দুই তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া ও পাওলো দিবালার বিশ্বকাপ। বিষয়টি চিন্তায় আছেন দলের অধিনায়ক মেসিও।

তিনি বলেন, ‘চোট আমাদের জন্য দুঃশ্চিন্তার কারণ। দিবালা এবং দি মারিয়ার চোট আমাকে দুঃশ্চিন্তায় ফেলে দিয়েছে। আপনি যখন এমন কিছু দেখবেন তখন আপনি ভয় পাবেনই। তবে আমরা আমাদের সেরা পারফর্ম করার চেষ্টা করবো এবং নিজেদের স্বাভাবিক খেলা খেলতে চাইব। ’

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর