মঙ্গলবারের রাশিফল

আপডেট: October 25, 2022 |

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে।

মেষ: রোগের জন্য কষ্ট বাড়তে পারে। বাড়িতে হঠাৎ করে প্রচুর অতিথি সমাগম হতে পারে। নিম্নতন স্তরের বিদ্যার জন্য খুব উপযুক্ত সময়। চাকরিজীবীদের জন্য অনুকূল সময়। আপনার সঙ্গে ভাল কিছু হতে পারে। ব্যবসা নিয়ে মনে একটু ভয় কাজ করবে। সন্তানদের ভাল কিছু খবর আসতে পারে। সংসারে ধৈর্য বজায় রাখতে হবে। হজমের গন্ডগোল হতে পারে। মায়ের শরীরের জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। ভাল কাজের পরিবর্তে উপহাস জুটতে পারে। সমস্যার সমাধান হতে পারে। অপরের উপকার করতে গিয়ে বিপদ ঘটতে পারে। প্রিয় কোনও বস্তু নষ্ট হতে পারে।

বৃষ: ধর্মালোচনা থেকে শান্তি বৃদ্ধি পাবে। অকারণে অধিক ব্যয় হতে পারে। শরীর-স্বাস্থ্য মোটামুটি থাকবে। বিদ্যার্থীরা শুভফল লাভ করবেন। আত্মীয়দের থেকে খুব সাবধানে থাকুন, ঠকতে হতে পারে। সবার সঙ্গে কথা খুব বুঝে বলবেন, অপমানিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কর্ম পরিবর্তনের যোগ দেখা যাচ্ছে। ছোট কারও কাছ থেকে সাহায্য পেতে পারেন। অনেক দিন পর ব্যবসায় উন্নতির যোগ দেখা যাচ্ছে। পারিবারিক ঝামেলায় মানসিক অবসাদ আসতে পারে। গুরুজনদের সঙ্গে তর্কে না যাওয়াই শ্রেয় হবে। বন্ধুদের দিক থেকে বদনাম রটতে পারে।

মিথুন: নতুন কোনও সম্পর্ক গড়ে উঠতে পারে। দুশ্চিন্তা বৃদ্ধি পাবে। নানা দিক থেকে কর্মের সুযোগ আসতে পারে।পিতার শরীর নিয়ে একটু ভাবনা হতে পারে। প্রেমে বাধা থাকলেও সঙ্গে আনন্দ থাকবে। বিদ্যার্থীদের নতুন যোগাযোগ আসতে পারে। সহকর্মীর ভাল ব্যবহারে নিজেকে ভাসিয়ে দেবেন না। গৃহনির্মাণের শুভ সময় দেখা যাচ্ছে। পেটের সমস্যা একটু থাকবে। পরিবারের পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নিন । একটু সংযত থাকতে পারলে বাসনা পূরণ হতে পারে। স্নায়বিক অসুখের কারণে কষ্ট পেতে পারেন। প্রেমে জটিলতা কেটে যেতে পারে। প্রতিবেশীদের সঙ্গে বুঝে কথা বলুন।

কর্কট: কর্মস্থানে একটু সাবধানে কাজ করুন, আঘাত লাগতে পারে। কারও বিবাহ সংক্রান্ত কাজে কিছু দান করতে হতে পারে। শিল্পীদের জন্য সামনে খুব উপযুক্ত সময়। ভ্রমণের জন্য উৎসাহিত বোধ করতে পারেন। স্বামী-স্ত্রীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকবে। স্বাস্থ্য ভাল যাবে না। কিছু পাওয়ার জন্য মনে জেদ সৃষ্টি হতে পারে। দীর্ঘ দিনের ইচ্ছা পূরণ হতে পারে। সন্তানদের জন্য স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হতে পারে। উচ্চশিক্ষিতদের জন্য ভাল খবর বা যোগাযোগ আসতে পারে। ব্যবসায়ীরা কর্মচারীকে নিয়ে একটু নাজেহাল হতে পারেন। থাইরয়েডের সমস্যায় ভোগান্তির যোগ।

সিংহ: সকাল থেকে বুকের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন । অপরের কথায় অশান্তি বাধতে পারে। পুরনো আশা ভঙ্গ হতে পারে। সন্তানের ভাল কাজ আপনাকে অবাক করবে। বিনিয়োগী ব্যবসার ফল ভাল পাওয়া যাবে। ব্যয় কম হবে। সঙ্গীতচর্চায় হাল ছাড়লে মুশকিল হতে পারে। উচ্চশিক্ষার ক্ষেত্র খুব প্রতিকূল। অতিরিক্ত ক্রোধের ফলে সংসারে অশান্তির যোগ দেখা যাচ্ছে। ব্যবসায় চাপ বৃদ্ধি পেতে পারে। প্রিয়জনের কাছ থেকে স্নেহ পেতে পারেন। চিকিৎসার জন্য ব্যয় বৃদ্ধি পাবে। আগুন থেকে সাবধান থাকতে হবে। বাড়িতে কোনও উৎপাত বাড়তে পারে।

কন্যা: মামলার ব্যাপারে খরচ বাড়তে পারে। বন্ধুদের কথায় চললে আপনার খুব ক্ষতি হয়ে যেতে পারে। রাস্তায় চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন। নিজের দায়িত্ব পালন করতে না পারায় সংসারে অশান্তি। পুরনো পাওনা আদায় হতে পারে। সারা দিন বিশেষ কারণে চিত্তচাঞ্চল্য বজায় থাকবে। কারও কাছ থেকে খুব মূল্যবান কোনও বস্তু পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধুসেবায় শান্তি লাভ। মায়ের শরীর নিয়ে চিন্তা থাকতে পারে। আর্থিক সুবিধা পেতে পারেন। সৎ সঙ্গে থাকার জন্য উন্নতি লাভ করতে পারবেন।

তুলা: ব্যবসায় কর্মচারী নিয়ে বিবাদ বাধতে পারে। কোনও উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় উপকার হতে পারে। কারও বিবাহ সংবাদে মনে আনন্দের উদয় হবে। যানবাহনে ওঠানামায় বিপদের আশঙ্কা রয়েছে। কোমরের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। বাড়িতে কিছু চুরি যেতে পারে। মনে উচ্চাশা থাকলে তা সফল হতে পারে। মামলা-মোকদ্দমা থেকে নিজেকে বাঁচিয়ে চলাই ভাল হবে। সাংসারিক শান্তি বজায় থাকবে। পুরনো শত্রুর কাছ থেকে বন্ধুর মতো ব্যবহার পাবেন। দাঁতের যন্ত্রণা বাড়তে পারে। ঠাকুরের কাজের জন্য দান করায় আনন্দ লাভ। প্রিয়জনের সঙ্গে তর্ক বাধায় মনঃকষ্ট।

বৃশ্চিক: পড়াশোনার জন্য দিনটি খুব ভাল। চাকরিজীবীদের জন্য বিশেষ অনুকূল সময়। কাউকে নিজের দুর্বলতা দেখালে ফাঁসতে হতে পারে। মানসিক উদ্বেগ থাকলে তা কেটে যেতে পারে। দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে। সারা দিন কাজকর্ম বা ব্যবসা নিয়ে কোনও সমস্যা থাকবে না। বাড়ির পরিবেশ অনুকূল থাকবে। বাড়ির বড়দের শরীর নিয়ে একটু চিন্তা থাকতে পারে। আপনি আপনার ক্ষমতা দেখানোর সুযোগ পাবেন। সকালের দিকে বাইরের লোকের সঙ্গে বিবাদ হতে পারে। ব্যবসায় অতিরিক্ত লোভের কারণে বিপদ ঘটতে পারে। দুপুরের পরে কাজের জন্য অতিরিক্ত ব্যস্ত হতে হবে। বিবাহ বিষয়ে আলোচনা করতে পারেন।

ধনু: ব্যবসায় শুভ খবর আসতে পারে। অতিরিক্ত পরিশ্রমের ফলে শরীরে ক্লান্তি আসতে পারে। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। সন্তানদের জন্য দুশ্চিন্তা বাড়তে পারে। প্রেমে আঘাত পাওয়ার আশঙ্কা। সমাজের জন্য কিছু করার ফলে সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। বাইরের লোকের জন্য খরচ বাড়তে পারে। গবেষণায় সাফল্য লাভ। ব্যবসায় চাপ বাড়তে পারে। বাড়িতে অশান্তির জন্য মানসিক যন্ত্রণা বাড়তে পারে।

মকর: কাজের ব্যাপারে সুখবর আসতে পারে। শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। জমি ক্রয়-বিক্রয়ে প্রচুর লাভ হতে পারে। পড়াশোনারয় খারাপ কিছু ঘটতে পারে। কাজের জন্য নিচু হতে হবে। ব্যবসায় মহাজনের সঙ্গে বিবাদ হতে পারে। আর্থিক ব্যাপারে সুবিধা পাবেন না। বাড়িতে কাজের জন্য সম্মান নষ্ট হতে পারে। উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে বচসা হতে পারে। উত্তম কাজের পুরস্কার পেতে পারেন। প্রেমের জন্য গুরুজনের সঙ্গে বিবাদ হতে পারে।

কুম্ভ: অসৎ সঙ্গ ত্যাগ না করলে সংসারের ক্ষতি হতে পারে। কর্মে বদলির সম্ভাবনায় মানসিক চাপ বোধ। আয়-ব্যয়ের ভারসাম্য রক্ষা করা মুশকিল। গুপ্তশত্রু বৃদ্ধি পেতে পারে। প্রতিবেশীর উস্কানিতে সংসারে ঝঞ্ঝাট হতে পারে। শত্রুপক্ষকে মানিয়ে চলাই শ্রেয়। বিদ্যার্থীদের জন্য উন্নতি অপেক্ষা করছে। সন্তানের জন্য চিন্তা বাড়তে পারে। রাস্তাঘাটে কোনও প্রকার ঝুঁকি নেবেন না।

মীন: প্রবাসী কারও বাড়ি আসার খবর পেতে পারেন। বিপদ এলে বুদ্ধি স্থির রাখুন। দীর্ঘ প্রতীক্ষার পর প্রেমে সুখের সময় আসতে চলেছে। অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে সংসার জীবনের জট খুলে যেতে পারে। ব্যবসায় সফল হতে গেলে একটু বেগ পেতে হতে পারে। পারিবারিক ক্ষেত্রে প্রতিকূলতা কেটে যেতে পারে। নিজের পাওনা পেতে ভোগান্তি হতে পারে। সাধুসঙ্গে শান্তি লাভ। আত্মীয় নিয়ে চিন্তা বাড়তে পারে। প্রিয়জনের কাছ থেকে কষ্ট পেতে পারেন। চাকরির জন্য প্রচুর কষ্ট করতে হবে। পড়াশোনার খরচ বৃদ্ধি পাবে। অতিরিক্ত কথার জন্য বিবাদ বাধতে পারে।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর