আজ সপরিবারে ঢাকায় আসছেন কেনেডি জুনিয়র

আপডেট: October 29, 2022 |

প্রয়াত মার্কিন সিনেটর অ্যাডওয়ার্ড এম কেনেডির ছেলে ও প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা অ্যাডওয়ার্ড এম কেনেডি জুনিয়র আট দিনের সফরে পরিবার নিয়ে শনিবার বাংলাদেশ আসছেন।

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আগামী ৫ নভেম্বর পর্যন্ত বাংলাদেশ সফরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্পিকারস প্রোগ্রামের পৃষ্ঠপোষকতায় কেনেডি জুনিয়র ঢাকা বিশ্ববিদ্যালয়ে বক্তব্য দেবেন।

যুক্তরাষ্ট্র-বাংলাদেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার বাবা যে বটগাছটি রোপণ করেছিলেন, তা পরিদর্শন করবেন তিনি। তিনি অ্যাডওয়ার্ড এম কেনেডি সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্য আর্টসে প্রতিবন্ধীদের অধিকারের ওপর বক্তব্য দেবেন।

সফরে কেনেডি পরিবারের সদস্যরা বিভিন্ন সাংস্কৃতিক ক্রেন্দ্র পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন তারা।

কেনেডি জুনিয়রের পরিবারের সদস্যদের মধ্যে সফরে সঙ্গে থাকবেন তার স্ত্রী ড. ক্যাথরিন ‘কিকি’ কেনেডি, মেয়ে ড. কাইলি কেনেডি, ছেলে টেডি কেনেডি, ভাতিজি গ্রেস কেনেডি অ্যালেন এবং ভাতিজা ম্যাক্স অ্যালেন।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর