গাজীপুরে পুনাকের নতুন সভাপতিকে সংবর্ধনা, বৃক্ষরোপন

আপডেট: November 1, 2022 |

গাজীপুর প্রতিনিধি:  গাজীপুর জেলা পুলিশ লাইনে মঙ্গলবার বিকেলে গাজীপুর জেলা পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) নতুন সভাপতি জিনিয়া ফারজানা দায়িত্ব ভার গ্রহণ করেছেন। এদিন জেলা কার্যালয়ে স্থানীয় পুনাক সদস্যরা তাকে বর্ণাঢ্য সংবর্ধনা দেন। পরে তিনি গাজীপুর জেলা পুনাক কার্যালয়ে সদস্যদের সাথে মতবিনময় করেন এবং কার্যালয়ের সামনে বৃক্ষরোপন করেন।

মতবিনিময় সভা শেষে পুনাক সভানেত্রী জিনিয়া ফারাজানার সভাপতিত্বে ডেঙ্গু প্রতিরোধ ও নারীদের হাড়ের ক্ষয়জনিত রোগের প্রতিকার বিষয়ে সচেতনাতামূলক সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য সচেতনাতামূলক সভায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক ডাঃ তাসফিন আলম তাকী ও গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ডা. নন্দিতা মালাকার অংশ নেন। তারা ডেঙ্গু রোগ ও নারীদের হার ক্ষয় রোগের কারণ ও প্রতিকার নিয়ে আলোচনা করেন। নারীদের প্রিয়ডের সময় ক্যালসিয়াম ও ইস্ট্রোজেন হরমোন ঘাটতির জন্য তারা হারক্ষয় রোগের শিকার হন। এজন্য তাদের প্রতিদিন কমপক্ষে ২০মিনিট রোদে অবস্থান করা এবং ক্যালসিয়াম জাতীয় খাবার গ্রহনের পরামর্শ দেন। ডেঙ্গুর নিয়ন্ত্রণে শোয়ার সময়, মশারী টানানো, স্প্রে প্রয়োগ ও মশার আবাস্থল পরিস্কার রাখার উপর জোর দেন।

অনুষ্ঠানে গাজীপুর জেলা পুনাকের সহ-সভাপতি শাকিলা আক্তার ও নুরুন্নাহার বেগম, সাধারণ সম্পাদক তাজরিয়ান রবি স্বর্ণ, সাংগঠনিক সম্পাদক সায়মা হক, , এবং দপ্তর সম্পাদক ডাঃ নন্দিতা মালাকার, পুনাক, গাজীপুরসহ পুনাকের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতি জিনিয়া ফারাজানা এ সংগঠণকে আরো গতিশীল ও সৃষ্টিশীল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি পুনাকের সদস্যদের হস্তশিল্প/কারুশিল্প কার্যক্রম জোরদার করারও আশ্বাস দেন। পুনাক সদস্যদের তৈরি বিভিন্ন পণ্য সামগ্রী বিক্রির জন্য একটি বিক্রয় কেন্ত্র স্থাপনেরও পরিকল্পনার কথার জানান সভাপতি। অনুষ্ঠান শেষে পুনাক গাজীপুর সভানেত্রী পুনাক কার্যালয় চত্বরে বৃক্ষরোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।

Share Now

এই বিভাগের আরও খবর