ইশরাকসহ বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে গৌরনদীতে মামলা

আপডেট: November 6, 2022 |

বরিশালে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনসহ দলের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন এ তথ্য জানান।

এর আগে একই দিন সন্ধ্যায় মামলাটি করা হয়। তবে মামলার বাদী হয়েছেন রাসেল রাঢ়ী। তিনি গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি। ইতোমধ্যে এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মাহিলারা বাজার বণিক সমিতির সভাপতি শহীদ সরদার বলেন, শনিবার সকাল ৬টার দিকে আমরা ১০ থেকে ১২ জন মাহিলারা বাজারের সামনে রাস্তায় অবস্থান করছিলাম। এ সময় ৭০ থেকে ৭৫টি গাড়ির বহর এসে বাজারের সামনে মহাসড়কে থামে। তখন গাড়ি থেকে ক্যাডাররা নেমে বাজারে আওয়ামী লী‌গের দলীয় কার্যাল‌য়ে হামলা ও ভাংচুর করে। এ সময় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বরিশাল সিটি মেয়র আবুল হাসানাত আব্দুল্লাহর ছবি ছিঁড়ে ফেলে।

তিনি আরও বলেন, হামলাকারীরা সাতটি মোটরসাইকেল ভাংচুর করেছে। তারা মাহিলারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাস কবিরাজকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়। এ ঘটনায় মামলাটি করা হয়েছে।

এ বিষয়ে গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন জানান, শনিবার ইশরাক হোসেনকে প্রধান আসামি করে সন্ধ্যায় পেনাল কোড ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি করা হয়েছে।

গৌরনদী উপজেলা বিএনপির নেতা বদিউজ্জামান মিন্টু, সজল সরকার ও জাফরসহ নামধারী ৭০ জন এবং অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর