টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সময়: 10:01 am - November 6, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিদায়ে এই ম্যাচটা অঘোষিত কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে।

এই ম্যাচে টস জিতেছেন অধিনায়ক সাকিব আল হাসান। নিয়েছেন ব্যাট করার সিদ্ধান্ত। কারণ হিসেবে জানিয়েছেন উইকেটের প্রকৃতির কথা। বললেন, ‘আমরা আগে ব্যাট করব। শুষ্ক উইকেট মনে হচ্ছে। বোর্ডে রান রেখে আমরা সেটা রক্ষা করতে চাই। খেলাটার গুরুত্ব আমরা জানি। আমাদের ভালো খেলতে হবে।’

পাকিস্তান এই ম্যাচে এসেছে টানা দুই ম্যাচ জেতার আত্মবিশ্বাস নিয়ে। সেটা ধরে রেখেই আজকের ম্যাচ জিততে চায় বাবর আজমের দল। বাবরের কথা, ‘জয় সবসময়ই আপনাকে আত্মবিশ্বাস দেয়। সেই ম্যাচে হারিস মোমেন্টামটা ঠিক করে দিয়েছিল, ইফতিখার আর শাদাব সেটা শেষ করেছিল। আমরা এই ম্যাচের জন্য মুখিয়ে আছি।’

গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। ব্যাটার ইয়াসির রাব্বি বাদ পড়েছেন। তার জায়গায় দলে ঢুকেছেন সৌম্য সরকার। শরিফুল ইসলাম ও হাসান মাহমুদকে বাদ দিয়ে পেসার এবাদত হোসেন ও বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদকে নেওয়া হয়েছে।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ী একাদশে আস্থা রেখেছে পাকিস্তান। অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, ওপেনিংয়ে তারা দু’জন ভালো করতে পারছেন না। এই ম্যাচে সেরাটা দেওয়ার চেষ্টা করবেন।

বাংলাদেশ একাদশ: নাজমুল শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, ওয়াসিম জুনিয়র, হারিস রউফ, নাসিম শাহ।

Share Now

এই বিভাগের আরও খবর