দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে জঙ্গিরা পালিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, দীর্ঘদিন পরিকল্পনা করে জঙ্গিরা পালিয়েছে। আমাদের দুর্বলতার ফাঁকফোকর দিয়ে এরা বেরিয়ে গেছে, এটা যথার্থই।

আজ মঙ্গলবার সকালে কাশিমপুর কারাগারে ৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এই দুর্বলতা কে তৈরি করে দিল, কারা এ জন্য দায়ী, কাদের গাফিলতি আছে সেজন্য দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা এখনো রিপোর্ট দেয়নি। রিপোর্ট পেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে নবীন কারারক্ষীদের সশস্ত্র অভিবাদন গ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি খোলা জিপে চড়ে প্যারেডস্থল পরিদর্শন করেন এবং মার্চপাস্ট উপভোগ করেন।

এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে সচিব মো.আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী হোসেন, কারা মহপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক।

অনুষ্ঠানে নবীন কারারক্ষীদের মধ্যে বেস্ট ফায়ারার হিসেবে প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার নেন মেহেরপুর জেলা কারাগারের নবীন কারারক্ষী মো. ইমানুর রহমান শিপন, ড্রিলে প্রথম স্থান অধিকার করেন নরসিংদী জেলা কারাগারের কারারক্ষী মো. রনি দেওয়ান, পিটিতে প্রথম হন খাগড়াছড়ি জেলা কারাগারের কারারক্ষী মো. রবিউল ইসলাম।

সব বিষয়ে চৌকস কারারক্ষী নির্বাচিত হন মানিকগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী মিন্টু ঘোষ।

ছয় মাস মেয়াদি ৬০তম ব্যাচ কারারক্ষীদের এ প্রশিক্ষণ কোর্সে ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে কাশিমপুর কারাগারের কর্মকর্তা, কর্মচারী ও কারারক্ষীরা অংশ নেন।