যুক্তরাষ্ট্রে তুষার ঝড়ের জন্য ৪০০টিরও বেশি ফ্লাইট বাতিল

আপডেট: December 24, 2022 |

যুক্তরাষ্ট্রে শীতকালীন শক্তিশালী তুষার ঝড় আঘাত হেনেছে। এতে দেশটিতে বৃহস্পতি ও শুক্রবার চার হাজার ৪০০টিরও বেশি ফ্লাইট বাতিল করতে হয়েছে। এর মধ্যে শুধু শুক্রবারই বাতিল করা হয়েছে ২১২০টি ফ্লাইট। খবর রয়টার্সের।

 

বৃহস্পতিবার বাতিল করা হয়েছে ২৩৫০টি ফ্লাইট। এতে করে ক্রিস্টমাসের ছুটিতে বিপাকে পড়েছেন দেশটির নাগরিকরা। অনেকে ট্রেনে করে গন্তব্যে যাচ্ছেন।

খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রে এখন ছুটির সময় চলছে। এ উপলক্ষ্যে দেশটিতে আকাশপথে ব্যস্ত ভ্রমণ মৌসুম হবে বলে অনেকে আশা করেছিলেন। কিন্তু শক্তিশালী তুষার ঝড় সব এলোমেলো করে দিল।
রেলপথ যাত্রী সেবা দেওয়া অ্যামট্র্যাক ক্রিসমাসের আগে-পরে কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। এতে করে যুক্তরাষ্ট্রের হাজার হাজার মানুষের ছুটির মধ্যে ভ্রমণ ব্যাহত হয়েছে।

রয়টার্স বলছে, ফ্লাইট বাতিলের পাশাপাশি হাজার হাজার ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে বিলম্বিতও হচ্ছে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ৮ হাজার ৪৫০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। যার মধ্যে এক-তৃতীয়াংশই আমেরিকান এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারলাইন্স এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্সের।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বৃহস্পতিবার বলেছে, শীতকালীন ঝড়টি যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমে তুষারঝড়ের পরিস্থিতি সৃষ্টি করেছে। এতে করে শিকাগো, ডেট্রয়েট এবং মিনিয়াপলিস-সেন্ট পলে ভ্রমণে বড় ধরনের ব্যাঘাত ঘটবে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

Share Now

এই বিভাগের আরও খবর