মোংলায় জলবায়ু পরিবর্তন ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির অবহিতকরণ সভা

আপডেট: January 14, 2023 |

বাগেরহাট প্রতিনিধি: উপকূলীয়, চর ও হাওর এলাকায় জলবায়ু ঝুঁকিপূর্ণ জনপদগুলোর ঝুঁকি হ্রাস ও জলবায়ু সহিষ্ণুতা বৃদ্ধির জন্য মোংলায় সাজেদা ফাউন্ডেশন এর “জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা” শীর্ষক কর্মসূচি’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় মোংলা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মোংলা উপজেলা নির্বাহী অফিসার দিপংকর দাশ’র সভাপতিত্ব সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ শাহিন, মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম, সাজেদা ফাউন্ডেশনের উর্ধ্বতন উপদেষ্টা মোঃ ফজলুল হক, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচি, সাজেদা ফাউন্ডেশন এর উপদেষ্টা ড. সামিয়া এ সেলিম।

এছাড়া মোংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল, পৌর কাউন্সিলর কবির হোসেন, এইচ এম শরীফুল ইসলাম, বাহাদুর মিয়া, হুমাউন হামিদ নাসির, জাহানারা হোসেন চানু, জোহরা বেগম, শিউলি আকন, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সাজেদা ফাউন্ডেশন ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত একটি জনমুখী এবং উন্নয়ন মুলক প্রতিষ্টান হিসেবে কাজ করে যাচ্ছে। সাজেদা ফাউন্ডেশনের জলবায়ু পরিবর্তন ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচি বাংলাদেশের জলবায়ু ঝুঁকিপূর্ণ ৫ টি জেলার মোট ৯টি উপজেলায় তাদের কার্যক্রম শুরু করেছে। এই কর্মসূচির লক্ষ্য হলো বাংলাদেশের সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকার জনসমষ্টিকে জলবায়ু সহিষ্ণু হিসেবে গড়ে তোলা।

প্রতিষ্ঠানটি ৩২টি জেলা ও ১৮৬টি উপজেলায় দারিদ্র্য বিমোচন, আর্থিক অন্তর্ভূক্তি, স্বাস্থ্যসেবা, মানসিক স্বাস্থ্য, হাসপাতাল সেবাসহ বিভিন্ন কর্মসূচী চলমান রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর