আক্কেলপুরে “ফার্স্ট এইড বক্স” বিতরণ করলেন উপজেলা প্রকৌশলী

আপডেট: January 18, 2023 |

দেব্রত মণ্ডল, আক্কেলপুর প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় এলজিইডির আরইআরএমপি-৩ প্রকল্পের মহিলা কর্মীদের মাঝে “ফার্স্ট এইড বক্স” বিতরণ করেন উপজেলা প্রকৌশলী মোঃ রকিব হাসান।

আজ বুধবার সকাল ১১ টায় আক্কেলপুর এলজিইডি কার্যালয়ে “ফার্স্ট এইড বক্স” বিতরণ করা হয়।

উপজেলা প্রকৌশলী বলেন, আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীনাথপুর, তিলকপুর ও রায়কালী এই পাঁচটি ইউনিয়নে এলজিইডির আরইআরএমপি-৩ প্রকল্পের আওতাভুক্ত ৫০ জন মহিলা কর্মী রাস্তা মেরামত ও রক্ষণাবেক্ষণ করার কাজে নিয়োজিত আছে।

তারা প্রতিদিন কাজ করতে গিয়ে অনেক সময় ছোটখাটো আঘাত প্রাপ্ত হয়। তাই এসকল কর্মীরা যেন অতি অল্প সময়েই প্রাথমিক চিকিৎসা সেবা পেতে পারে সেই লক্ষ্যে প্রতি ইউনিয়নে দুটি করে “ফার্স্ট এইড বক্স” দেওয়া হল।

এসব বক্সে প্রাথমিক চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল সরঞ্জামাদি আছে।

উক্ত প্রকল্পের কর্মী রেশমা বেগম বলেন, “আমরা প্রতিদিন রাস্তা মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজ করার সময় অল্প চোট-আঘাত পেলে কাজে বিঘ্ন ঘটে।

এখন থেকে আমরা প্রাথমিক চিকিৎসা নিজেরাই নিতে পারব। আমাদের কাজে আর সময় বিঘ্ন হবে না। এজন্য উপজেলা প্রকৌশলী স্যারকে সকলের পক্ষ থেকে ধন্যবাদ জানাই”।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা এলজিইডি অফিসের প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী, কমিউনিটি অর্গানাইজার (সিও), অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ এবং উক্ত প্রকল্পের সুপারভাইজার।

Share Now

এই বিভাগের আরও খবর