নাটোরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

আপডেট: January 23, 2023 |

ইমাম হাছাইন পিন্টু, নাটোর প্রতিনিধি : নাটোরের লালপুরে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলার লক্ষীপুর বাজার এলাকায় এ বিক্ষোভ মিছির ও মানব বন্ধন করে।

মানব বন্ধনে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন,আওয়ামী লীগ নেতা সাজ্জাদ হোসেন সুমন, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন পদ্মা নদী থেকে অবৈধভাবে লালপুর উপজেলার ১ নং লালপুর ইউনিয়ন ও ২ নং ঈশ্বরদী ইউনিয়নের বিভিন্ন মৌজায় বালু উত্তোলনের ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, ঈশ্বরদী ইপিজেড, পাকশী হাডিঞ্জ ব্রীজ, প্রস্তাবিত লালপুর উপজেলার অর্থনৈতিক জোন, নদীর তীর রক্ষা বাঁধ, ফসলি জমি, ঘরবাড়ি পদ্মা নদীতে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে ।

বক্তারা আরো বলেন এসব অবৈধ বালু উত্তোলনকারিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে আমাদের আবাদি জমি, নদীর তীর রক্ষা বাঁধ, ঘরবাড়ি পদ্মা নদীর গর্ভে বিলীন হয়ে যাবে।

আমরা স্থানীয় প্রশাসনকে অবগত করলে তারা সরোজমিন পরিদর্শন করেন এবং অবৈধ ভাবে বালু উত্তোলন সাময়িক বন্ধ করেন।কিন্তু অবৈধ বালু উত্তোলনকারীরা প্রতিবাদকারীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে পুনরায় বালু উত্তোলনের চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

বক্তারা অবিলম্বে পদ্মানদী থেকে সকল ধরণের বালু উত্তোলন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানান

Share Now

এই বিভাগের আরও খবর